bangla news

জাতীয় স্বীকৃতি পেলো জেডইটি বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২০ ৮:২১:২২ পিএম
পুরস্কার গ্রহণ করছেন জেডইটি বাংলাদেশের প্রধান নির্বাহী ভিনসেন্ট লিউ।

পুরস্কার গ্রহণ করছেন জেডইটি বাংলাদেশের প্রধান নির্বাহী ভিনসেন্ট লিউ।

ঢাকা: ডিজিটাল বাংলাদেশ মেলায় ‘উদ্ভাবনী উপস্থাপনের’ জন্য জাতীয় পর্যায়ের স্বীকৃতি পেয়েছে জেডইটি বাংলাদেশ।

শনিবার (১৯ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার সমাপনী পর্বে টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের কাছ থেকে ‘সেরা উদ্ভাবনী প্যাভেলিয়নের’ পুরস্কার গ্রহণ করেন জেডইটি বাংলাদেশের প্রধান নির্বাহী ভিনসেন্ট লিউ।

চীনা প্রতিষ্ঠান জেডইটি বিশ্বব্যাপী নতুন প্রজন্মের টেলিযোগাযোগ প্রযুক্তি উন্নয়নে উন্নয়নের পাশাপাশি মোবাইলফোন নির্মাতা হিসেবেও উদ্ভাবনের পরিচয় দিয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে এ মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

উদ্বোধনী পর্বে সভাপতিত্ব করেন টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বছরে আয়োজিত প্রদর্শনীর প্রতিপাধ্য নির্ধারন হয়েছে ‘প্রযুক্তির বঙ্গবন্ধুর সোনার বাংলায় প্রযুক্তির মহাসড়ক’।

মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সেবা প্রদর্শনীর মধ্যে পঞ্চম প্রজন্মের প্রযুক্তির উদ্ভাবন, ব্যবহারিকসহ পণ্য এবং সেবার উপস্থাপনা নিয়ে দর্শনার্থীদের আকর্ষণে ছিলো জেডইটি বাংলাদেশের প্যাভেলিয়ন।

মেলা ‘জেডইটি বুথ’ প্রাঙ্গণে ব্যবসায় সমাধান, টার্মিনাল অভিজ্ঞতার পাশাপাশি ‘সিস্টেম সলিউশন’ প্রদর্শনী এলাকায় ‘সহজীকরণের মাধ্যমে বড়কিছু’ তুলে ধরা হয় বলেও জানান জেডইটি কর্মকর্তারা।

মেলা চলাকালীন, জেডইটির প্যাভেলিয়ন পরিদর্শন করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, টেলিযোগাযোগ সচিব নূর-উর রহমান।

এ সময় জেডইটি কর্পোরেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেই ঝংগুয়া, ভাইস প্রেসিডেন্ট ওয়াং ঝু এবং জেডইটি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা ভিনসেন্ট লিউ উপস্থিত ছিলেন।

ফাইভজি প্রদর্শনীর পাশাপাশি দর্শনার্থীদের কাছে নেটওয়ার্ক একসিলারেশন, কৃত্তিমবুদ্ধিমত্তা ভিত্তিক নেটওয়ার্ক সম্প্রসারণ, চাহিদাভিত্তিক পরিবহন নেটওয়ার্ক, স্বয়ংক্রিয় চিপসেটের পাশাপাশি ‘কমন কোর নামের সেবা তুলে ধরা হয় ভবিষ্যৎ প্রযুক্তি সম্পর্কে ধারণা দিতে।

জেডইটি বাংলাদেশের প্রধান নির্বাহী ভিনসেন্ট লিউ বলেন, প্রযুক্তিভিত্তিক সেবাগ্রহণের মাধ্যমে এশীয় প্রসান্ত মহাসাগরীয় অঞ্চলে অর্থনীতি, সামাজিক এবং সংস্কৃতি মুল্যবোধের ‘ইতিবাচক পরিবর্তন’ এসেছে।

মেলায় প্রযুক্তিখাতে জেডইটির বৈশ্বিক অভিজ্ঞতা তুলে ধরার পাশাপাশি ফাইভজি এবং সংশ্লিষ্ট প্রযুক্তিসমূহের প্রয়োগ এবং সম্ভাবনার প্রয়োগ দেখানো হয় বলেও জানান ভিনসেন্ট।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-20 20:21:22