ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল বাংলাদেশ মেলায় সেরা প্যাভিলিয়ন হুয়াওয়ের

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০
ডিজিটাল বাংলাদেশ মেলায় সেরা প্যাভিলিয়ন হুয়াওয়ের পুরস্কার গ্রহণ করছেন হুয়াওয়ের সিইও ঝাং ঝেংজুন

ঢাকা: দেশে প্রথমবারের মতো আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ মেলা ২০২০’ এ সেরা প্যাভেলিয়নের পুরস্কার পেয়েছে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড।

বিনামূল্যে ৫-জি পরীক্ষা, রিয়েল টাইম ভিআর উপভোগ, হিউম্যানয়েড রোবট শো, ৫-জি স্মার্টফোনের অভিজ্ঞতা অর্জনের মতো আকর্ষণীয় সব আয়োজনের মাধ্যমে সর্বাধিক দর্শক আকৃষ্ট করায় তাদেরকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

রোববার (১৯ জানুয়ারি) বিকেলে মেলার সমাপনী অনুষ্ঠানে হুয়াওয়ের সিইও ঝাং ঝেংজুনের হাতে সেরা প্যাভেলিয়নের পুরস্কারটি তুলে দেন টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

এ সময় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল ছাড়াও টেলিযোগাযোগ মন্ত্রণালয় ও  হুয়াওয়ের শীর্ষস্থানীয় কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

চলতি মাসে ১৬ তারিখে শুরু হওয়া এ মেলায় প্রথমবারের মতো বিনামূল্যে ৫-জি অভিজ্ঞতা অর্জনের সুযোগ করে দেয় হুয়াওয়ে, যেখানে ডেটা ট্রান্সফারের গতি ছিলো সেকেন্ডে ১ দশমিক ৬ জিবি। এতে মেলাজুড়েই সব বয়সী দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে হুয়াওয়ে প্যাভেলিয়নে।

তিন দিনের এ মেলায় সরাসরি ৫জি স্পিড ও লো-ল্যাটেন্সি অভিজ্ঞতা অর্জন করা ছাড়াও দর্শনার্থীদের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দুতে ছিলো, ‘হিউম্যানয়েড রোবট’।

বিশেষ এই রোবটটিকে নিজেদের হাতের ইশারায় পরিচালনা করে ফুটবল খেলিয়েছেন দর্শনার্থীরা। পাশাপাশি ছিলো ৫জি প্রযুক্তির মাধ্যমে রিয়েল-টাইম ভি-আর উপভোগ করার সুযোগ, যেখানে ৫-জি ভিআর চোখের পরার সঙ্গে সঙ্গেই অংশগ্রহণকারী নিজেকে আবিষ্কার করেছেন বরফের ওপর স্কিইরত অবস্থায়। উন্নত প্রযুক্তি এবং ভার্চুয়াল রিয়েলিটির সরাসরি অভিজ্ঞতা দিতেই এ আয়োজন রেখেছিলো হুয়াওয়ে। এছাড়া হুয়াওয়ের ৫জি স্মার্টফোনের অভিজ্ঞতা গ্রহণের পাশাপাশি ছিলো বাজারে বর্তমান হুয়াওয়ের ফোনগুলো কেনার সুযোগ।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২০

এএটি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad