bangla news

ডিজিটাল বাংলাদেশ র‌্যালিতে উপচে পড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১২ ১০:৩২:২৯ এএম
অনুষ্ঠানস্থলে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ছবি: জিএম মুজিবুর

অনুষ্ঠানস্থলে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ডিজিটাল বাংলাদেশ র‌্যালিতে যোগ দিতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ মানুষের উপচে পড়া ভিড়।

ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে থেকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় র‌্যালিতে যোগ দিতে তারা ভিড় করতে থাকেন। 

সকাল ১০টা নাগাদ জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজার সামনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও জনসাধারণের উপচেপড়া ভিড় লক্ষ্য করা যায়। 

দিবসটি পালন করতে ফেস্টুন, ব্যানার ও টি-শার্ট পরিহিত অবস্থায় অংশ নিচ্ছেন সবাই। এরই মধ্যেই জাতীয় সংসদের ড. স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানস্থলে এসে উপস্থিত হয়েছেন।

‌‌‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্যকে সামনে রেখে আইসিটি বিভাগের উদ্যোগে তৃতীয়বারের মতো যথাযথ মর্যাদায় জেলা-উপজেলাসহ দেশব্যাপী ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ উদযাপিত হচ্ছে।
র‌্যালিতে শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও জনসাধারণ, ছবি: জিএম মুজিবুর
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের নির্বাচনী ইশতেহারে ২০০৮ সালের ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দেন। ডিজিটাল বাংলাদেশের গুরুত্ব ও তাৎপর্য অনুধাবন করে মন্ত্রিসভার বৈঠকে ১২ ডিসেম্বরকে ডিজিটাল বাংলাদেশ দিবস হিসেবে পালনের অনুমোদন দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় ২০১৭ সাল থেকে প্রতিবছর ১২ ডিসেম্বর পালন করা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৯
এসএমএকে/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-12 10:32:29