bangla news

ডিজিটাল ক্ষমতায়নে প্রশিক্ষণ পাবেন ১৬ হাজার নারী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০২ ৩:৪৯:৫৭ পিএম
প্রকল্পের সুবিধাভোগীরা। ছবি: বাংলানিউজ

প্রকল্পের সুবিধাভোগীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: ফেসবুকের সহযোগিতায় দেশের অন্যতম ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক অপেক্ষাকৃত কম ডিজিটাল সুবিধাপ্রাপ্ত নারীদের জন্য একটি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে।

এই উদ্যোগের আওতায় তাদের নিরাপদ উপায়ে ও দায়িত্বশীলতার সঙ্গে ডিজিটাল দুনিয়ার বিভিন্ন সুবিধা ব্যবহারের ওপর প্রশিক্ষণ দেওয়া হবে। 

সোমবার  (০২ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলালিংক জানায়, বাংলালিংক সম্প্রতি ‘শিখবো বেশি, পারবো বেশি’ নামক একটি ক্যাম্পেইন চালু করেছে; এর উদ্দেশ্য হচ্ছে- নির্ধারিত জনগোষ্ঠীর নারীদের বিনামূল্যে ফেসবুক ব্যবহারের ওপর প্রশিক্ষণ দেওয়া। 

পাশাপাশি স্বাস্থ্য সেবা, নিরাপত্তা, শিশু শিক্ষা ও অর্থ সঞ্চয় বিষয়ক কর্মশালাতেও ওই নারীদের অংশগ্রহণ করার সুযোগ দেওয়া। 

চলতি ডিসেম্বরের শেষ পর্যন্ত গাজীপুর, সাভার ও নারায়ণগঞ্জের ১৮০টি গার্মেন্ট ফ্যাক্টরিতে এই কার্যক্রম পরিচালিত হবে। এই উদ্যোগের মাধ্যমে প্রায় ১৬ হাজার নারী সুবিধাগুলো পাবেন।

এ প্রসঙ্গে বাংলালিংকের চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, আমরা বিশ্বাস করি, ডিজিটাল বিপ্লবে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমে সমাজ থেকে ডিজিটাল বিভাজন নির্মূল করা সম্ভব। এই ক্যাম্পেইনটি অংশগ্রহণকারীদের ইন্টারনেটের দুনিয়ায় বিচরণ করার সুযোগ দেওয়ার পাশাপাশি তাদের ডিজিটাল জীবনযাপনে উদ্বুদ্ধ করবে। 

এমন একটি উদ্যোগে সহযোগিতা করার জন্য ফেসবুকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।  

এদিকে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজিটাল লিটারেসি প্রোগ্রামের অংশ হিসাবে আগেও বাংলালিংক-ফেসবুক এবং জিএসএমএ (মোবাইল ইন্ডাস্ট্রির বৈশ্বিক সংগঠন) সম্মিলিতভাবে এ ধরনের প্রকল্প সম্পন্ন করেছে। 

গ্রাহকদের মানসম্পন্ন ডিজিটাল সেবা প্রদানের পাশাপাশি দেশে অন্তর্ভুক্তিমূলক ডিজিটাল অবকাঠামো গঠনের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে চায় বাংলালিংক।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৯
এমআইএইচ/এমএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-02 15:49:57