bangla news

বিকাশ অ্যাপ থেকে সরাসরি ভিসা কার্ডের বিল পে করা যাবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-৩০ ১:৩১:২৫ পিএম
বিকাশের লোগো 

বিকাশের লোগো 

একটু পরেই খুব জরুরি একটা মিটিংয়ে যাবে শাহরিয়ার আহমেদ। তখনই ফোনে মেসেজ এলো, আজই ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট করার লাস্ট ডেট। এরমধ্যে বিল পে না করলে এক্সটা চার্জ দিতে হবে। কিন্তু এই মুহূর্তে অফিস থেকে বের হওয়া একদমই সম্ভব না। তার  ওপর শাহরিয়ার যে ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যাবহার করেন সে ব্যাংকে তার অ্যাকাউন্টও নেই। প্রতি মাসে এভাবে ব্যাংকে যেয়ে ভিসা কার্ডের বিল পে করতে বেশ ঝামেলাই পোহাতে হয় শাহরিয়ারকে। এ সমস্যাটা বসের সঙ্গে শেয়ার করতেই বস বললেন- বিকাশ অ্যাপ থেকে কার্ডের বিল পেমেন্ট করে দিতে। শাহরিয়ার সাথে সাথে তার বিকাশ অ্যাপ থেকে ‘পে বিল’ অপশনে গিয়ে ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট করে দিলেন। মুহূর্তেই ঝামেলা মিটে গেল। এখন তিনি নিশ্চিন্তে মিটিংয়ে যাচ্ছেন। 

শাহরিয়ার আহমেদের মতো যারা ক্রেডিট কার্ডের পেমেন্ট করা নিয়ে প্রতিনিয়ত ঝামেলা পোহাচ্ছেন, তাদের জন্য ঘরে বসেই সব ব্যাংকের ভিসা ক্রেডিট কার্ড থেকে বিল পেমেন্ট করার সুযোগ নিয়ে এসেছে বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। এতে করে যে কোনো সময়, যে কোনো স্থান থেকে বিকাশ অ্যাপে লগইন করে ‘পে বিল’ অপশন থেকে সহজেই ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যাবে। তাছাড়া বিকাশ অ্যাকাউন্টে টাকা না থাকলে ‘অ্যাড মানি’ দিয়ে ব্যাংক থেকে নিজের বিকাশ অ্যাকাউন্টে টাকা এনেও বিল পে করা যাবে। এছাড়াও সারাদেশে বিস্তৃত যে কোনো এজেন্ট পয়েন্ট থেকে ক্যাশ ইন করেও বিল পে করা যাবে। 

বিকাশঅ্যাপ এর মাধ্যমে ভিসা কার্ডের বিল পেমেন্ট করার প্রসেসটি একদম সিম্পল। প্রথমে আপনাকে বিকাশ অ্যাপ-এ লগইন করে পে বিল অপশনে যেতে হবে। সেখান থেকে ভিসা ক্রেডিট কার্ড বিল অপশনে ট্যাপ করে ভিসা কার্ড নাম্বার টাইপ করতে হবে। তারপর শর্তাবলী দেখে বিলের পরিমাণ দিয়ে নিজের বিকাশ অ্যাকাউন্টের পিন নাম্বার দিয়ে নিচে ‘ট্যাপ অ্যান্ড হোল্ড টু পে বিল’ অপশনে ট্যাপ করে রাখতে হবে। সাথে সাথেই আপনার ক্রেডিট কার্ডের বিল পে করা হয়ে যাবে। 

বিকাশ অ্যাপ-এ ভিসা ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট করার জন্য গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে। বিকাশ অ্যাকাউন্ট না থাকলে জাতীয় পরিচয়পত্র দিয়ে মিনিটেই বিকাশ অ্যাকাউন্ট খোলা যাবে। তারপ সাইন ইন করে লগইন করলেই উপভোগ করা যাবে এই সেবা। আর যাদের ইতোমধ্যে বিকাশ অ্যাকাউন্ট আছে তারা শুরুতেই অ্যাপ-এ লগইন করে এই সেবা উপভোগ করতে পারবেন। 

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-30 13:31:25