bangla news

তরুণদের জন্য সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানির উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-১৬ ৮:৫২:২৯ পিএম
চুক্তি সই হয়েছে কোচ কামরুল নেটওয়ার্ক (সিকেএইচ) এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়াধানি ফাউন্ডেশনের মধ্যে। ছবি: বাংলানিউজ

চুক্তি সই হয়েছে কোচ কামরুল নেটওয়ার্ক (সিকেএইচ) এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়াধানি ফাউন্ডেশনের মধ্যে। ছবি: বাংলানিউজ

ঢাকা: তরুণদের জন্য বিনামূল্যে ক্যারিয়ার বিষয়ক কোর্স নিয়ে এসেছে কোচ কামরুল নেটওয়ার্ক (সিকেএইচ) এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়াধানি ফাউন্ডেশন। এ বিষয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে রাজধানীর গুলশানে দুই প্রতিষ্ঠানের মধ্যে এ সমঝোতা স্মারক সই হয়।

সমঝোতা অনুসারে, যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়াধানি ফাউন্ডেশন তাদের সফট স্কিল কোর্সটি এখন পৌঁছে দেবে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে। এটা সম্ভব হচ্ছে সিকেএইচ নেটওয়ার্ক এবং ওয়াধানি ফাউন্ডেশনের চুক্তির মাধ্যমে।

সিকেএইচ নেটওয়ার্ক তাদের ‘নেক্সট জেন লিডারস’ প্রোগ্রামের মাধ্যমে এখন থেকে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেবে কোর্সটি।

এই সমঝোতা সই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিকেএইচ নেটওয়ার্কের পক্ষে প্রধান নির্বাহী কোচ কামরুল হাসান এবং ওয়াধানি ফাউন্ডেশনের পক্ষে হেড অফ স্কিলিং ইনিশিয়েটিভ সুনীল দাহিয়া ও বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ম্যনেজার এস্তানুল কবির।

সমঝোতা সই নিয়ে কামরুল হাসান বলেন, আমার দীর্ঘ করপোরেট জীবনে এরকম বিশ্বমানের কোর্স মডিউল কখনোই দেখিনি। নিজেদের সৌভাগ্যবান মনে করছি এজন্য যে, দেশের লাখো তরুণকে সম্পূর্ণ বিনামূল্যে সিকেএইচ নেটওয়ার্কের মাধ্যমে এই কোর্সটি অনলাইনে প্রদান করতে পারবো বলে।

অপরদিকে সুনীল দাহিয়া বলেন, সিকেএইচ নেটওয়ার্কের সঙ্গে এই সমঝোতায় আবদ্ধ হতে পেরে আমরা সত্যিই আনন্দিত এবং আমরা আশাবাদী আমাদের সফট স্কিল কোর্সের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশের লাখো তরুণ বিশ্ব চাকরির বাজারে নিজেদের ক্যারিয়ার গড়তে পারবেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
এসএইচএস/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-16 20:52:29