bangla news

বাংলাদেশের বাজারে আইফোন ১১ আনলো সিপিএল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০২ ৯:৩৬:০৯ পিএম
বাংলাদেশের বাজারে আইফোন ১১ আনলো সিপিএল

বাংলাদেশের বাজারে আইফোন ১১ আনলো সিপিএল

ঢাকা: বাংলাদেশের বাজারে আইফোন ১১ সিরিজের হ্যান্ডসেট নিয়ে এলো কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড (সিপিএল)। ১১ সিরিজের আইফোন ১১, ১১ প্রো এবং ১১ প্রো ম্যাক্স তিনটি ফোনই বাংলাদেশের গ্রাহকেরা এখন কিনতে পারবেন সিপিএল থেকে।

শনিবার (২ নভেম্বর) রাজধানীর গুলশানে প্রতিষ্ঠানটির কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে হ্যান্ডসেটগুলো উন্মোচন করা হয়। জেনারেশন নেটের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিভাইসগুলোর বিপণন কার্যক্রম উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন সিপিএলে’র বিজনেস কন্ট্রোলার আসিফ আলমগীর, বিজনেস ম্যানেজার মনিরুজ্জামান ও অ্যাসিসটেন্ট রিটেইল ম্যানেজার সাইফ হাসান।

এর মধ্যদিয়ে ঢাকাসহ সারাদেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স কেনার সুযোগ পাচ্ছেন একজন ক্রেতা। ছয়টি রঙের এ নতুন আইফোনে থাকছে সুপার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১২ বায়োনিক চিপ, ডুয়েল ১২ এমপিওয়াইড এঙ্গেল ও টেলিফটো ক্যামেরা।

৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবির নতুন এ আইফোনের দাম শুরু হয়েছে ৮৭ হাজার ৯৯৯ টাকা থেকে। আইফোন ১১ তে ৬ দশমিক ১ ইঞ্চি, আইফোন ১১ প্রো-তে ৫ দশমিক ৮ ইঞ্চি ও আইফোন ১১ প্রো ম্যাক্স ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে।

আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্সে আগের আইফোনগুলোর চেয়ে যথাক্রমে ৪ ও ৫ ঘণ্টা বেশি সময় চার্জ থাকবে। পেছনের তিনটি ক্যামেরার প্রতিটিই ১২ মেগাপিক্সেলের। এর একটি ওয়াইড অ্যাঙ্গেল ল্যান্স, আরেকটি আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল অন্যটি  টেলিফোটো ক্যামেরা।

আইফোন ১১ প্রসঙ্গে সিপিএলর পক্ষ থেকে জানানো হয়, বাজারে ইতোমধ্যে দেখতে একইরকম নকল আইফোন পাওয়া যাচ্ছে। তবে একজন ক্রেতা খুব সহজেই (www.Compustarltd.com) এই ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন আসল না নকল। এছাড়াও জানতে পারছেন বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা।

রাকিবুল কবির বলেন, আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরনো ফোন কিনুক। যেহেতু আপনি ভালো অংকের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না। কবির জানান, নকল সেট বাজারে বিক্রি যেমন অপরাধ ঠিক তেমনি এর সেটের কারণে প্রচুর রাজস্ব হারাচ্ছে সরকার। 

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এসএইচএস/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   আইফোন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-02 21:36:09