ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ত্রুটিযুক্ত ল্যাপটপ নিয়ে তোশিবার পরামর্শ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০
ত্রুটিযুক্ত ল্যাপটপ নিয়ে তোশিবার পরামর্শ

বিশ্বব্যাপী প্রযুক্তি পণ্য নির্মাতাদের মধ্যে তোশিবা ব্র্যান্ড নিয়ে সাধারণ ভোক্তাদের আস্থা অনেক। তবে তোশিবা ল্যাপটপ নিয়ে সম্প্রতি ভোক্তারা পড়েছেন দারুণ বিপাকে।

এরই মধ্যে ত্রুটিযুক্ত তোশিবার টি সিরিজ ল্যাপটপ নিয়ে বিশ্বের সংবাদমাধ্যমগুলো প্রতিবেদনও প্রকাশ করেছে।

তোশিবার টি সিরিজের ল্যাপটপগুলো ব্যবহারের সময় অতিরিক্ত তাপ সঞ্চালনে ল্যাপটপের অভ্যন্তরের সার্কিটগুলো গলতে শুরু করে। তাই যুক্তরাষ্ট্রের বাজার থেকে তোশিবার টি সিরিজের ল্যাপটপগুলো ফিরিয়ে নেওয়ার কথা জানিয়েছে সংশ্লিষ্টরা। উল্লেখ্য, টি১৩০ মডেলের মাধ্যমে সমস্যাটি নজরে আসে।

উল্লেখ্য, টি১৩০ সিরিজের তোশিবার ক্রটিযুক্ত ল্যাপটপগুলোর মধ্যে আছে স্যাটেলাইট টি১৩৫ডি-এস১৩২৬, টি১৩৫ডি-এসপি২০১২এল, টি১৩৫-এসপি২৯০৯আর মডেলগুলো। নির্মাতা সূত্র জানিয়েছে, ব্যবহারকারীরা http://laptops.toshiba.com/about/consumer-notices সাইট থেকে বায়োস প্রোগ্রামটি ডাউনলোড করে নিজের নোটবুক পরীক্ষা করে নিতে পারবেন।

তোশিবা সূত্র জানিয়েছে, ত্রুটিযুক্ত মডেলগুলোর সমস্যা নিরসনে তারা এরই মধ্যে কাজ শুরু করেছে। দ্য কনজিউমার প্রোডাক্ট সেফটি কমিশন ল্যাপটপের কারিগরি ত্রুটিগুলো খতিয়ে দেখছে। তবে প্রাথমিক পরীক্ষায় ল্যাপটপে অতিরিক্ত তাপ সঞ্চালন এবং গলে যাওয়ার বিষয়টি চিহ্নিত করা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa