bangla news

রেডিও কনফারেন্স ও ফেস্টিভ্যাল নিয়ে প্রস্তুতি সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২৪ ১:৪৮:০৮ এএম
সভায় উপস্থিত অতিথিরা

সভায় উপস্থিত অতিথিরা

ঢাকা: ‘রেডিও এশিয়া কনফারেন্স ও রেডিও সং ফেস্টিভ্যাল-২০১৯’ নিয়ে বাংলাদেশ বেতারের সভাকক্ষে আয়োজিত হয়েছে প্রস্তুতি সভা। আগামী ২৯ থেকে ৩১ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিত হবে এই উৎসব।

বুধবার (২৩ অক্টোবর) ফেস্টিভ্যাল আয়োজনের সার্বিক প্রস্তুতি নিয়ে সভাটি আয়োজিত হয়। তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এতে সভাপতিত্ব করেন। সভা নিয়ে বাংলাদেশ বেতার এক তথ্য বিবরণীতে জানায়, তথ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেতার এই উৎসবের আয়োজন করবে এবং বাংলাদেশ টেলিভিশন এই আয়োজনে সহযোগিতা করবে।

সভায় তথ্য প্রতিমন্ত্রী ছাড়াও আয়োজক কমিটির সদস্য সচিব  নূরুল করিম, অতিরিক্ত সচিব ও বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এসএম হারুন-অর-রশিদ, তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সম্মেলনটি সফলভাবে আয়োজনের লক্ষ্যে নেওয়া বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা হয়। সম্মেলন ও উৎসব বাস্তবায়নে গঠিত সব উপ-কমিটিকে যথাযথভাবে দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বর্তমানে ৭৬টি দেশের ২৭২টি সম্প্রচার প্রতিষ্ঠান এবিইউ’র সদস্য। ১৯৬৪ সালে প্রতিষ্ঠার পর থেকে এই ইউনিয়ন আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলসহ সারা বিশ্বের সম্প্রচার মাধ্যমের বিকাশের লক্ষ্যে কাজ করে চলেছে।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
এসএইচএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-24 01:48:08