bangla news

সেরা সিটিজেন এনগেজমেন্ট প্রকল্পের স্বীকৃতি পেলো ‘৩৩৩’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-২০ ৪:৫৩:০৮ পিএম
পুরস্কার তুলে দেওয়া হচ্ছে

পুরস্কার তুলে দেওয়া হচ্ছে

ঢাকা: সরকারি খাতের উদ্ভাবনকে তুলে ধরার কাজে নিয়োজিত প্রতিষ্ঠান বাংলাদেশের জাতীয় কল সেন্টার ৩৩৩-কে এশিয়ার সেরা সিটিজেন এনগেজমেন্ট প্রকল্পের স্বীকৃতি দিয়েছে গভইনসাইডার।

সরকারি সেবা নেওয়ার প্রক্রিয়া জানা এবং বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানের জন্য এই কল সেন্টারটিতে কল করতে পারেন নাগরিকরা। 

সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই), রবি এবং জেনেক্স ইনফোসিস-এর যৌথ উদ্যোগে ‘৩৩৩’ পরিচালতি হচ্ছে। গত ১৬ এপ্রিল থাইল্যান্ডের ব্যাংককের ইউনাইটেড ন্যাশন কনফারেন্স সেন্টারে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কারটি গ্রহণ করেন ৩৩৩-এর ই-সার্ভিস স্পেশালিস্ট ও ডেপুটি সেক্রেটারি মোহাম্মদ আশরাফুল আমিন।

২০১৮ সালের ১২ এপ্রিল যাত্রা শুরুর পর সারাদেশ থেকে এ পর্যন্ত ৩৪ লাখ কল রিসিভ করেছে কল সেন্টারটি। এর মাধ্যমে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ১২ হাজারের বেশি সামাজিক সমস্যার সমাধান এবং তিন হাজারের বেশি বাল্য বিয়ে ঠেকানো সম্ভব হয়েছে। এছাড়া প্ল্যাটফর্মটির মাধ্যমে বিভিন্ন সামাজিক দুর্নীতি প্রতিরোধে স্থানীয় প্রশাসনের সঙ্গে সহজেই যোগাযোগ করতে পেরেছেন বাসিন্দারা।

এভাবে জনসেবাকে গণমানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখছে ৩৩৩। ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অগ্রযাত্রায় এ এক বড় সাফল্য।

গভইনসাইডার-এর কাছ থেকে সেরা সিটিজেন এনগেজমেন্ট প্রকল্পের পুরস্কার পাওয়ার পাশাপাশি টেকসই অন্তর্ভূক্তি ও কমিউনিটি সেবা ক্যাটাগরিতে জাতীয় আইসিটি পুরস্কার ২০১৯ অর্জন করেছে ‘৩৩৩’।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-20 16:53:08