bangla news

বাংলাদেশ ডিজিটাল পদ্ধতিতে পরিচালিত হচ্ছে: টিপু মুনশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১৩ ৯:০৭:৫৬ পিএম
ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন ডিজিটাল পদ্ধতিতে পরিচালিত হচ্ছে। সরকার তথ্যপ্রযুক্তি সেক্টরকে এগিয়ে নিতে সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। বাংলাদেশে এখন এ সেক্টরে বিপুল দক্ষ জনশক্তি গড়ে উঠেছে। কমনওয়েলথ এর যেকোনো উদ্যোগে বাংলাদেশকে সংশ্লিস্ট করা যেতে পারে। এতে কমনওয়েলথভুক্ত দেশগুলো উপকৃত হবে।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি যুক্তরাজ্যের লন্ডনে কমনওয়েলথভুক্ত দেশেগুলোর বাণিজ্যমন্ত্রীদের সম্মেলনে এসব কথা বলেন। রোববার (১৩ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাণিজ্যমন্ত্রী বলেন, কমনওয়েলথভুক্ত দেশেগুলোর মহিলা ও যুব সমাজকে ই-কমার্সে উদ্বুদ্ধ করতে কমনওয়েলথকে পদক্ষেপ নিতে হবে। ডিজিটাল যুগে তথ্যপ্রযুক্তির ব্যবহারের বিকল্প নেই। এ তথ্যপ্রযুক্তির ব্যবহার সঠিক ও নিরাপদ হওয়া প্রয়োজন। এ প্রযুক্তির মাধ্যমে অনেক সময় পারস্পরিক বিশ্বাস ও সংহতি বিনষ্ট করার চেষ্টা করা হয়ে থাকে। তাই তথ্যপ্রযুক্তির ব্যবহারের ক্ষেত্রে কিছু প্রটোকল থাকা প্রয়োজন। এ ক্ষেত্রে কমনওয়েলথকে ভূমিকা রাখতে হবে। প্রযুক্তির যথাযথ ব্যবহারের মাধ্যমে প্রবৃদ্ধি ও উন্নয়ন নিশ্চিত করা সম্ভব।

যুক্তরাজ্যে সফররত বাংলাদেশের শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের কর্মকর্তারা, সম্ভাবনাময় বিনিয়োগকারী এবং তরুণ উদ্যোক্তারা এসময় উপস্থিত ছিলেন। লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯ 
জিসিজি/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-13 21:07:56