bangla news

৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি প্রকল্পকে পুরস্কৃত করবে বেসিস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১০ ৬:৪৯:০০ পিএম
বেসিসের সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

বেসিসের সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

ঢাকা: ৩৫টি ক্যাটাগরিতে ১০৫টি প্রকল্পকে পুরস্কৃত করবে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯’ এর মাধ্যমে প্রতি ক্যাটাগরির শীর্ষ তিন প্রকল্পকে দেওয়া হবে এ পুরস্কার। আর একটি করে শীর্ষ প্রকল্পের উদ্যোক্তা অর্থাৎ মোট ৩৫ জন যাবেন অ্যাপিকটা অ্যাওয়ার্ড ২০১৯ এর মূল আসরে। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে বেসিসের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। 

এসময় আরও জানানো হয়, শনিবার (১২ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। 

আয়োজনের আহ্বায়ক ও বেসিস পরিচালক দিদারুল আলম সানি জানান, এবছর এক হাজার ১৭৫টি প্রকল্প আবেদন আকারে জমা পড়েছে, যার মধ্যে থেকে ১০৫টি কে পুরস্কৃত করা হবে।

বেসিক পরিচালক জানান, বিজয়ীরা সনদপত্র, ক্রেস্ট এবং শীর্ষ বিজয়ীরা ভিয়েতনামে অ্যাপিকটার মূল আসরে অংশ নেওয়ার সুযোগ পাবেন।  

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করার প্রধানমন্ত্রীর যে স্বপ্ন, তা পূরণের জন্য আমরা কাজ করার চেষ্টা করছি। আর এই খাতে যারা প্রযুক্তি নিয়ে কাজ করছেন, তাদের আমরা পুরস্কৃত করতে চাই, অনুপ্রেরণা দিতে চাই। 

সংবাদ সম্মেলনে বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৯ এর পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আইপিডিসি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মমিনুল ইসলাম জানান, দেশের আইসিটি বিষয়ক সর্ববৃহৎ এ ইভেন্টে অবদান রাখতে পেরে তারা আনন্দিত।

তিনি বলেন, আইপিডিসি সব সময় বেসিস এবং দেশের আইসিটি খাতের উদ্যোক্তাদের পাশে থাকতে চায়।

সংবাদ সম্মেলনে বেসিসের সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহিম সহ বেসিসের ঊর্ধ্বতন সদস্য, আইপিডিসি এর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বেসিস স্টুডেন্ট ফোরামের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এসএইচএস/এবি/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-10 18:49:00