bangla news

সময় বাড়লো ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র নিবন্ধনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২১ ৭:২৭:০০ এএম
 ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র পোস্টার

‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র পোস্টার

ঢাকা: ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে। ফলে বাংলাদেশের প্রতিযোগীরা এখন ১৯ সেপ্টেম্বরের বদলে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অংশ নিতে নিবন্ধন করতে পারবেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিযোগিতার আয়োজক বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এই তথ্য জানিয়েছে।

বেসিস’র তত্ত্বাবধানে এবং বেসিস স্টুডেন্টস ফোরামের সহযোগিতায় এরই মধ্যে শুরু হয়েছে ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০১৯’র আঞ্চলিক পর্যায়ের প্রতিযোগিতা। যেকোনো ব্যবসা প্রতিষ্ঠান, ছাত্র, কোডার, বিজ্ঞানী ও প্রযুক্তিবিদগণ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।
 
এ বছর প্রতিযোগিতায় ক্যাটাগরি হিসেবে থাকছে আর্থস ওশানস, আওয়ার মুন, প্ল্যানেটস নেয়ার অ্যান্ড ফার, টু দ্য স্টারস এবং লিভিং ইন আওয়ার ওয়ার্ল্ড।
 
প্রতিযোগীরা প্রজেক্ট হিসেবে জমা দিতে পারবেন হার্ডওয়্যার, সফটওয়্যার, মোবাইল অ্যাপস, গেমস এবং হার্ডওয়্যার, সফটওয়্যার, মোবাইল অ্যাপস বা গেমস প্রটোটাইপ।
 
আঞ্চলিক পর্যায়ের বিজয়ীরা চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন।
 
 ক্যাটাগরির বিস্তারিত জানতে এবং রেজিস্ট্রেশন করতে ভিজিট করতে হবে এই লিংকে: https://bsf.basis.org.bd/NASA-2019।
 
বাংলাদেশ পর্বের এবারের আসরের গোল্ড স্পন্সর ই-কমার্স ভিত্তিক মার্কেটপ্লেস ইভ্যালি।

বাংলাদেশ সময়: ০৭২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৯
এসএইচএস/জেআইএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-21 07:27:00