ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বিশ্ব রোবটিক্স চ্যাম্পিয়নশিপে যাচ্ছে টিম অ্যাটলাস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১১ ৫:১৮:১৫ পিএম
টিম অ্যাটলাস

টিম অ্যাটলাস

ঢাকা: আগামী ২২ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া ‘পঞ্চম বিশ্ব রোবট লিগ এবং বিশ্ব রোবটিক্স চ্যাম্পিয়নশিপ’-এ রোবো রেস চ্যালেঞ্জে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী একমাত্র আমন্ত্রিত দল হিসেবে নির্বাচিত হয়েছে টিম অ্যাটলাস। 

ভারতের তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত এ প্রতিযোগিতায় বিশ্বের প্রায় ৪০টি দেশ থেকে নির্বাচিত দলগুলো অংশ নেবে। সিফাত তন্ময় এবং সানি জুবায়েরের নেতৃত্বে টিম অ্যাটলাসের হয়ে নয়াদিল্লিতে অনুষ্ঠেয় এই প্রতিযোগিতায় যাচ্ছেন মীর তানজীদ আহমেদ, মারুফ বিন ইসলাম, মীর সাজিদ হাসান ও মো.হায়দার আলী। 

তাদের এই যাত্রায় সহযোগিতায় রয়েছে ক্রিয়েটিভ আই টি ইনস্টিটিউট। অনলাইন পার্টনার হিসেবে রয়েছে নিউজ পোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

গত কয়েক বছর ধরে রোবটিক্সের বিভিন্ন প্রজেক্ট নিয়ে কাজ করছে রোভার দল টিম অ্যাটলাস। দলটি আন্তর্জাতিক বিভিন্ন রোবটিক্স প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে এবং দেশের বিজ্ঞানের প্রসার দেশের বাইরেও প্রমাণ করতে সক্ষম হয়েছে। টিম অ্যাটলাস আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে পুরস্কার পাওয়ার সুবাদে বিশ্ব পরিসরেও পরিচিতি লাভ করে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-11 17:18:15