bangla news

গুগল প্লেতে শীর্ষে রূপকথার ‘ডিফেন্ড দ্য আর্থ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৬ ২:২৬:০৮ পিএম
গুগল প্লেস্টোরে তালিকায় শীর্ষে

গুগল প্লেস্টোরে তালিকায় শীর্ষে

ঢাকা: গুগল প্লেস্টোরে প্রকাশের প্রথম মাসেই শীর্ষে চলে এসেছে বাংলাদেশের ওয়াসিক ফারহান রূপকথার তৈরি গেম ‘ডিফেন্ড দ্য আর্থ’। আর্কেড ঘরনার এই শ্যুটার গেমটি এরইমধ্যেই ডাউনলোড হয়েছে প্রায় নয় হাজার বার।

শুধমাত্র মঙ্গলবারই (০৩ সেপ্টেম্বর) গেমটি রেকর্ড তিন হাজারেরও বেশি বার ডাউনলোড হয়েছে।

খেলোয়াড়দের কাছ থেকে ৪.৮ রেটিং পেয়ে এখন পর্যন্ত গেমটি সবশেষ পাওয়া তথ্যানুযায়ী ডাউনলোড করেছে ৮ হাজার ৭০০ বার। বাংলাদেশের গণ্ডি পেরিয়ে গেমটি ডাউনলোড হয়েছে মধ্যপ্রাচ্য, ইউরোপ, আমেরিকা এবং আফ্রিকা অঞ্চল থেকেও।  

অপরদিকে গুগল প্লেস্টোরের এই তালিকায় দ্বিতীয় থাকা গেমটিও রূপকথার তৈরি। অ্যান্ড্রয়েন্ডভিত্তিক গেম ‘স্পেস কলাইডার’র প্রোগ্রামারও রূপকথা। এটি ছিল তার নির্মিত প্রথম গেম। অবশ্য এখন দুইটি গেমসই মোবাইলের পাশাপাশি কম্পিউটার থেকেও খেলা যায়।

কোনো প্রতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই শৈশব থেকে কম্পিউটার প্রোগ্রামার হিসেবে বিশ্বজুড়ে খ্যাতি পেয়ে এসেছেন ওয়াসিক ফারহান রূপকথা। বর্তমানে তিনি ইউনিটি প্লাটফর্মে একটি থার্ড পার্সন শ্যুটার গেম তৈরি করছেন।  

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৯
এসএইচএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-06 14:26:08