bangla news

সফটওয়্যারখাতের ব্যবসা প্রতিষ্ঠানকে বেসিস সদস্য হতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০৪ ৯:৫৫:৫৫ পিএম
প্রতীকী

প্রতীকী

ঢাকা: সফটওয়্যারখাতের ব্যবসা প্রতিষ্ঠানগুলোর জন্য আবশ্যিকভাবে বেসিস’র সদস্যপদ নিশ্চিতকরণ বিষয়ক বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনস্থ বাণিজ্য সংগঠনের পরিচালকের কার্যালয় থেকে সম্প্রতি পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১-এর ১৩ ধারার বিধানমতে এখন থেকে সফটওয়্যারখাতের সব ব্যবসা প্রতিষ্ঠানকে আবশ্যিকভাবে বেসিস’র সদস্যপদ গ্রহণ করতে হবে। সফটওয়্যার প্রতিষ্ঠানের বেসিস’র সদস্যপদ আছে কি-না তা এখন থেকে সবক্ষেত্রে যাচাই করা হবে।

‘অতএব, ইসুকৃত পরিপত্র অনুযায়ী সফটওয়্যারখাতে ব্যবসা পরিচালনা করতে হলে বাধ্যতামূলকভাবে ব্যবসা প্রতিষ্ঠানের বেসিস’র সদস্যপদ থাকা লাগবে এবং সরকারি, বেসরকারি বিভিন্ন ক্ষেত্রে বেসিস’র সদস্যপদ রয়েছে কিনা সেটি যাচাই করা হবে।’

এ প্রসঙ্গে বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর এক বিবৃতিতে বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে একযোগে কাজ করে যাচ্ছে বেসিস। তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাত প্রতিনিয়ত সম্প্রসারিত হচ্ছে এবং বাড়ছে ব্যবসা প্রতিষ্ঠানের সংখ্যা। তাই সব ব্যবসা প্রতিষ্ঠানকে নিয়ে একজোট হয়ে এখাতের উন্নয়নে কাজ করে যাবে বেসিস। 

‘বাণিজ্য মন্ত্রণালয়ের অধিনস্থ পরিচালক বাণিজ্য সংগঠনের কার্যালয় থেকে এ পরিপত্র জারির জন্য বেসিস নির্বাহী পরিষদের পক্ষে আমি সরকারকে ধন্যবাদ জানাই এবং সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি’। 

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৯
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-04 21:55:55