bangla news

শিক্ষক-শিক্ষার্থীকে আরও কাছে আনার সহজ মাধ্যম এডুহাইভ

গণ বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-০১ ১২:২৮:৫৩ পিএম
অ্যাপ এডুহাইভের উদ্বোধন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান ড. কাজল ব্যানার্জী।

অ্যাপ এডুহাইভের উদ্বোধন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান ড. কাজল ব্যানার্জী।

ঢাকা: বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তথ্যপ্রযুক্তিতে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শিক্ষার ডিজিটাইলেশন করতে এবং গুণগত শিক্ষা সবার কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বাংলাদেশের তিন তরুণ মো. নাজমুল হক সরকার, মো. রবিউল ইসলাম ও মেহফুজ জহির শিশিরের হাত ধরে যাত্রা শুরু করেছে এডুটেক প্রতিষ্ঠান টেক হাইভ লিমিটেডের অ্যাপ এডুহাইভ (EduHive)।

শনিবার (৩১ আগস্ট) দিনগত রাতে রাজধানীর একটি রেস্টুরেন্টে টেক হাইভ লিমিটেডের সহজে শিখার অ্যাপ এডুহাইভের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান ড. কাজল ব্যানার্জী।

প্রধান অতিথির বক্তব্যে ড. কাজল ব্যানার্জী বলেন, দেশজুড়ে সব প্রান্তের শিক্ষার্থীর হাতের মুঠোয় মানসম্মত শিক্ষা পৌঁছে দেওয়া, এটি একটি মহৎ ও সাহসী উদ্যোগ। আজকের তরুণরা যে আমাদের দেশের সমস্যাগুলো সমাধানে টেকনোলজি ব্যবহারে এগিয়ে আসছে, তা দেখে আমি গর্বিত।

আমন্ত্রিত অথিতিদের কাছে এডুহাইভের বিভিন্ন ফিচার ও সুবিধাগুলো তুলে ধরেন টেক হাইভ লিমিটেডের সহ প্রতিষ্ঠাতা এবং সিইও মো. নাজমুল হক সরকার।

তিনি বলেন, শিক্ষার্থীদের সমস্যাগুলো আমরা লক্ষ্য করেছি খুব কাছে থেকে। এ নিয়ে কাজ করার প্রেরণায় আজকে এডুহাইভের যাত্রা। আমরা চেষ্টা করছি, যেন শহরে বা গ্রামে শিক্ষার্থীরা তাদের মোবাইল অ্যাপেই গুণগত শিক্ষা খুব সহজে পায়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওমেকার প্রতিষ্ঠাতা ও পরিচালক সৈয়দ মাহবুবুল হক, কনফার্ম শ্যাডো অ্যাডুকেশনের প্রতিষ্ঠাতা এবং পরিচালক মুস্তফা পাটোয়ারী, পাথওয়ে টিউটোরিয়ালের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল, ইউনিএইডের সহ প্রতিষ্ঠাতা কে এম জহিরুল কাইয়ুম, রেটিনার ব্যাবস্থাপনা পরিচালক মো. হারুনুর রশিদসহ অন্যান্য কোচিং সেন্টারের প্রতিষ্ঠাতা ও পরিচালকরা।

এডুহাইভ অ্যাপটি অতি শিগগিরই গুগল প্লে স্টোর থেকে সহজেই ডাউনলোড করা যাবে। এডুহাইভ বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য প্রথম ও একমাত্র অনলাইন প্ল্যাটফর্ম। এর মাধ্যমে শিক্ষার্থীরা সহজেই সাহায্য নিতে পারবে অভিজ্ঞ শিক্ষক ও স্বনামধন্য কোচিংসেন্টারগুলো থেকে। এবারের ভর্তি পরীক্ষার্থীদের জন্য এডুহাইভ এনেছে অনলাইন মডেল টেস্ট, যেখানে শিক্ষার্থীরা ঘরে বসেই মডেল টেস্ট দেওয়ার মাধ্যমে প্রস্তুতি নিতে পারবে। বর্তমানে এডুহাইভে রেজিস্ট্রেশন করেছে বারো হাজারেরও বেশি শিক্ষার্থী। এডুহাইভ (eduhive.com.bd) ওয়েবসাইটে ঢুকে শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে মডেল টেস্ট দিতে পারবেন।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৯
এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-09-01 12:28:53