bangla news

‘শি লাভস টেক-২০১৯’ প্রতিযোগিতা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-৩১ ২:৪৮:৫১ পিএম
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: ছবি: মুজিব ভাই

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: ছবি: মুজিব ভাই

ঢাকা: চীন যাওয়ার লক্ষ্য নিয়ে শুরু হয়েছে আন্তর্জাতিক স্টার্টআপ প্রতিযোগিতা-২০১৯ এর বাংলাদেশ পর্ব। শি লাভস টেক-২০১৯ শীর্ষক এ প্রতিযোগিতায় অংশ নিয়েছে নারী উদ্যোক্তাদের সাতটি দল।

শনিবার (৩১ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে আনুষ্ঠানিকভাবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ইনোভেটিভ সলিউশনের ক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় থেকে। নারী উদ্যোক্তাদের ইনোভেটিভ বিষয়ে আরও এগিয়ে আসতে হবে। পৃথিবী ব্যাপীই নারী উদ্যোক্তা কম। সমগ্র পৃথিবীতে এর সংখ্যা মাত্র নয় শতাংশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ হবে সবার সমন্বিত অংশগ্রহণে। যেখানে নারী-পুরুষ সবাই মিলে এর সুফল ভোগ করবে। 

দেশীয় উদ্যোক্তাদের ছয় মাসের জন্য বিনামূল্যে অফিস স্পেস দেওয়া হবে বলেও জানান পলক। 

তিনি বলেন, সারাদেশে ২৮টি হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে যেখানে উদ্যোক্তাদের জন্য  ছয় মাসের ফ্রি অফিস স্পেস দেওয়া হবে। এর ফলে একজন নতুন উদ্যোক্তা ছয় মাসের জন্য সেই অফিসে স্পেসের ঠিকানা, ফোন নম্বরসহ সেসব সুবিধা দরকার সেটি ভোগ করতে পারবেন। এর মাধ্যমে সারাদেশে স্টার্টআপদের জন্য একটি ইকোসিস্টেম গড়ে তোলা হবে।

প্রসঙ্গত, টার্টল ভেঞ্চার, আইওবিই এবং ইএমকে সেন্টারের উদ্যোগে আয়োজিত বেইজিং নির্ভর নারীদের জন্য আন্তর্জাতিক স্টার্টআপ ‘শি লাভস টেক’ শীর্ষক এ প্রতিযোগিতা আয়োজিত হয়। চীনের বেইজিং এ প্রতিযোগিতার মূল আসরে বিশ্বের ৪০টি দেশের প্রতিনিধি দল এতে অংশ নেবেন।

বাংলাদেশ পর্বে সাতটি দলের মধ্যে দিনব্যাপী প্রতিযোগিতা শেষে বিজয়ী দল বেইজিং এ মূল অংশে যাওয়ার সুযোগ পাবে। 

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৯
এসএইচএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-31 14:48:51