ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে এলো ডুয়েল ক্যামেরার ‘স্যামসাং গ্যালাক্সি-এ১০এস’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
বাজারে এলো ডুয়েল ক্যামেরার ‘স্যামসাং গ্যালাক্সি-এ১০এস’ মসাং গ্যালাক্সি-এ১০এস, ছবি: সংগৃহীত

ঢাকা: প্রযুক্তির বাজারে অনেক গুঞ্জনের পর অবশেষে আনুষ্ঠানিকভাবে উন্মোচন হয়েছে স্যামসাং গ্যালাক্সি-এ১০এস (Samsung Galaxy A10s)। বিশ্বের সবচেয়ে বড় এ স্মার্টফোন কোম্পানিটির গ্যালাক্সি-এ (Galaxy A) সিরিজের লেটেস্ট মডেল এটি।

সোমবার (১২ আগস্ট) দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি এ মডেলের স্পেসিফিকেশন সামনে আনে। এর আগে চলতি বছরের শুরুর দিকে বাজারে এসেছিল গ্যালাক্সি-এ১০ (Galaxy A10)।

ওই ফোনের স্পেসিফিকেশনই আপগ্রেড করে গ্যালাক্সি-এ১০এস আনা হয়েছে।

নতুন এই ফোনটিতে রয়েছে ৬ দশমিক ২ ইঞ্চির ইনফিনিটি ভি ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা। এমনকি ফোনটির ক্যামেরায় ডেপ্ত ডিটেকশনের জন্য বিশেষ ব্যবস্থাও আছে। যদিও এখনও দাম জানা যায়নি মডেলটির। তবে দামটি গ্যালাক্সি-এ১০ এর কাছাকাছিই থাকবে বলে ধারণা।  

ফোনটি পাওয়া যাবে কালো, নীল, সবুজ আর লাল রঙে। ডুয়েল সিমের এই মডেলে অ্যান্ড্রয়েড পাই (Android Pie) অপারেটিং সিস্টেমের সঙ্গে থাকছে কোম্পানিটির নিজস্ব ওয়ানইউআই (OneUI) স্ক্রিন। ফোনের ভিতরে থাকছে একটি অক্টাকোর চিপসেট আর 2GB RAM। এছাড়া সঙ্গে তো থাকছেই চার হাজার অ্যাম্পিয়ারের একটি ব্যাটারি।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।