ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ঈদুল আজহায় দারাজ নন্দিনীর বিশেষ আয়োজন ‘অনলাইন গরুর হাট’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
ঈদুল আজহায় দারাজ নন্দিনীর বিশেষ আয়োজন ‘অনলাইন গরুর হাট’ অনলাইনে দারাজের গরুর হাট।

ঢাকা: অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশ (Daraz.com.bd) ঈদুল আজহা উপলক্ষে দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে ‘অনলাইন গরুর হাট’। এ হাটের প্রতিটি গরু শতভাগ অর্গানিক এবং গরুগুলো লালন-পালন করেছেন গাইবান্ধার সুন্দরগঞ্জের নারী উদ্যোক্তারা।

বুধবার (৩১ জুলাই) দারাজ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গরু অর্ডার করার শেষ তারিখ ৫ আগস্ট।

 গরুগুলো ডেলিভারি করা শুরু হবে ৯ আগস্ট থেকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দারাজ নন্দিনীর উদ্যোগে অ্যাকশনএইডের সহায়তায় গরুগুলো ঢাকায় নিয়ে আসা হচ্ছে গাইবান্ধা থেকে। ক্রেতারা খুব সহজে কোরবানির পশুর বিস্তারিত বিষয় জেনে ও ভিডিও দেখে দারাজ অ্যাপে (daraz app) অর্ডার করতে পারবেন। ৮৭টি গরু নিয়ে সাজানো এ হাটে দাম ৪২ হাজার ৮০ টাকা থেকে ১ লাখ ৫৯ হাজার ৫০০ টাকার মধ্যে। ক্রেতাদের জন্য রয়েছে ডিসকাউন্ট ভাউচার এবং ব্যাংক কার্ডে অতিরিক্ত মূল্যছাড়।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশীয় ও ক্রস ব্রিডের এ গরুগুলো অ্যাকশনএইডের এমএমডাব্লুডাব্লু প্রকল্পের তদারকিতে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে লালন-পালন করেছেন সুন্দরগঞ্জের নারী উদ্যোক্তা খামারিগণ। কোনো রকম ক্ষতিকারক হরমোন বা স্টেরয়েড ব্যবহার ছাড়াই এদের প্রাকৃতিক ও ঘরে প্রস্তুত করা খাবার সবুজ ঘাস, খড়, ভূষি, কাউ ফিড ইত্যাদি দিয়ে লালন পালন করা হয়েছে।

অ্যাকশনএইডের মার্কেট ডেভলপমেন্ট ডেপুটি ম্যানেজার মোহাম্মাদ খায়রুজ্জামান বলেন, গ্রামীণ নারী উদ্যোক্তাদের দ্বারা গরুগুলো লালিত হয়েছে। একইসঙ্গে প্রোজেক্ট স্টাফের নিবিড় পর্যবেক্ষণের মাধ্যমে এ গরুগুলোর নিরাপদ খাদ্য ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের রেকর্ড অনুসারে গরু লালন পালনে কোনো রকম ক্ষতিকারক উপাদান ব্যবহার করা হয়নি।  

দারাজ নন্দিনীর প্রজেক্ট লিড সায়ন্তনী ত্বিষা বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে নারী উদ্যোক্তাদের উৎপাদন করা পণ্য ও লাইভ স্টক পুরো দেশের ক্রেতাদের মধ্যে পৌঁছে দেওয়া নন্দিনীর অন্যতম উদ্দেশ্য। এর অংশ হিসেবে এবারের এ বিশেষ অনলাইন গরুর হাটের আয়োজন করা হয়েছে। যদিও এবার শুধুমাত্র ঢাকাবাসী এর সুবিধা ভোগ করতে পারবেন। কিন্তু এর সাফল্যের ওপর নির্ভর করে পরের বছরগুলোতে পুরো দেশের মানুষের কাছে অনলাইন গরুর হাট পৌঁছে দেওয়ার ইচ্ছা রয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।