ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বিশ্বমানের ভ্রমণ অভিজ্ঞতা দিতে ‘শেয়ার ট্রিপ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-৩১ ১২:৫১:৩১ এএম
বিশ্বমানের ভ্রমণ অভিজ্ঞতা দিতে ‘শেয়ার ট্রিপ’ অ্যাপসের উদ্বোধন। ছবি: বাংলানিউজ

বিশ্বমানের ভ্রমণ অভিজ্ঞতা দিতে ‘শেয়ার ট্রিপ’ অ্যাপসের উদ্বোধন। ছবি: বাংলানিউজ

ঢাকা: ভ্রমণ পিপাসুদের বিশ্বমানের ভ্রমণ অভিজ্ঞতার দেওয়ার প্রত্যয় নিয়ে যাত্রা আরম্ভ করেছে ‘শেয়ার ট্রিপ’। স্মার্টফোনের অ্যাপস ভিত্তিক এ প্ল্যাটফর্মটিতে পাওয়া যাবে ভ্রমণ বিষয়ক প্রায় সব ধরনের সেবা। অ্যাপস ছাড়াও ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন প্ল্যাটফর্ম থেকেও থাকছে শেয়ার ট্রিপের সেবা নেওয়ার সুযোগ। 

মঙ্গলবার (৩০ জুলাই) রাজধানীর একটি হোটেলে নিজেদের অ্যাপসের আনুষ্ঠানিক উদ্বোধন করে শেয়ার ট্রিপ। এটি উদ্বোধন করেন শেয়ার ট্রিপের পরিচালক সিয়াম্যাক কামালি। 

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন শেয়ার ট্রিপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাশেফ রহমান, পরিচালক তানভীর আলী, প্রধান বাণিজ্যিক কর্মকর্তা সাদিয়া হকসহ প্রতিষ্ঠান কর্মকর্তা এবং ভ্রমণ ও পর্যটন খাত সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা। 

উদ্বোধনী অনুষ্ঠানে শেয়ার ট্রিপ সম্পর্কে প্রতিষ্ঠানটির সিইও কাশেফ রহমান বলেন,  ‘স্পিন অ্যান্ড উইন’ আমাদের অ্যাপসের একটি দারুণ ফিচার। এটি একটি গেম যা খেলে কোনো ব্যক্তি ‘ট্রিপ কয়েন’ জিতে নিতে পারেন। এছাড়াও আমাদের সেবা বুকিং দিয়ে বা অন্য কাউকে রেফার করেও ট্রিপ কয়েন পাওয়া যাবে। এটা দেশের সর্ববৃহত ট্রাভেল অ্যাওয়ার্ড। এসব কয়েন দিয়ে ফ্লাইট, হোটেল, হলিডে বুকিংসহ বিভিন্ন সেবা পাবেন গ্রাহকেরা। অ্যাপসটি থেকে পাওয়া সেবা যেকোনো ভ্রমণ পিপাসুর মনে দাগ কেটে রাখবে। 

প্রতিষ্ঠানটির পরিচালক তানভীর আলী বলেন, ভ্রমণকারীদের সেরা অভিজ্ঞতা দেওয়াই আমাদের উদ্দেশ্য। ভ্রমণকারীর বাজেট যেমনই হোক, তার গন্তব্য যাই হোক না কেন, শেয়ার ট্রিপ সবসময় তাদের পাশে থাকবে। আমাদের প্ল্যাটফর্মে বিশ্বের বিভিন্ন রুটের সেরা ফ্লাইট, দারুণসব হোটেল থেকে শুরু করে বিভিন্ন ধরনের পণ্য ও সেবা রয়েছে। ভ্রমণ পিপাসুদের অনলাইন ইকো সিস্টেমের মাধ্যমে ভ্রমণ বিষয়ক সেবা দিয়ে যেতে চাই। 

অ্যাপটি উদ্বোধনের পর তানভীর আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে প্যানেল আলোচনায় অংশ নেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের স্টার্টাপ বাংলাদেশের বিনিয়োগ উপদেষ্টা টিনা জাবীন। এতে আলোচক হিসেবে আরও ছিলেন সাব্রে ট্রাভেল নেটওয়ার্ক (বাংলাদেশ) লিমিটেডের কান্ট্রি জেনারেল ম্যানেজার মোহাম্মদ সাইফুল হক এবং শেয়ার ট্রিপের পরিচালক সিয়াম্যাক ক্যামেলিয়া। 

এসময় টিনা জাবীন বলেন, স্টার্টাপ সংস্কৃতি বাংলাদেশের খুবই নতুন একটি ধারণা। এরকম বলা যায় যে, আমাদের এখানে এখনো এটি ছোট শিশু, যাকে আমরা লালন-পালন করে বড় করে তোলার চেষ্টা করছি। এর অংশ হিসেবে আইসিটি বিভাগ বিভিন্ন ধরনের স্টার্টাপের মূলধনের জন্য কাজ করতে স্টার্টাপ বাংলাদেশ প্রকল্প হাতে নিয়েছে। আশা করছি, এমন সব উদ্যোগের মাধ্যমে আমাদের দেশ থেকে দারুণ এবং সফল কিছু স্টার্টাপ উঠে আসবে। 

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৯
এসএইচএস/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-31 00:51:31