ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
bangla news

ফেনীতে গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৮ ৭:০৮:৪৮ এএম
গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক 

গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক 

ফেনী: ফেনীতে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে জাহেদ হাসান রনি (২১) নামে এক যুবককে আটক করেছে র্যাব। শনিবার (২৭ জুলাই) রাতে ফেনী পৌরসভার গোপাল পট্টির হাবিব চক থেকে তাকে আটক করা হয়। 

ফেনীর র্যাবের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সহকারী পুলিশ সুপার জুনায়েদ জাহেদী জানান, র্যাব জানতে পারে একজন গুজবকারী ‘‘জাহেদ হাসান রনি’’ নামক ফেসবুক আইডি থেকে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ও বিদ্বেষ সৃষ্টি, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট এবং বিশৃঙ্খলা সৃষ্টি করে আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে উস্কানিমূলক তথ্য প্রচার করছে। মোবাইল ফোন ও নানা রকম ইলেকট্রিক ডিভাইস ব্যবহার করে বিভিন্ন ছবি ও তথ্য ফেইসবুক তথা স্যোশাল মিডিয়ার মাধ্যমে প্রচার করে নানা গুজব ছড়ানোর চেষ্টা করছে। 

গোয়েন্দা তৎপরতা চালিয়ে র্যাব জানতে পারে উক্ত গুজবকারী ফেনীর গোপাল পট্টি এলাকায় অবস্থান করছে। গোপন তথ্যের ভিত্তিতে র্যাবের একটি দল ফেনী শহরের গোপাল পট্টি হাবিব চকের ফয়েজ জুয়েলার্সে অভিযান পরিচালনা করে। এ সময় আসামী জাহেদ হাসান রনিকে আটক করা হয়। রনি ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের দৌলতপুর গ্রামের ফয়েজ আহাম্মেদের ছেলে। এছাড়া গুজব রটানোর কাজে ব্যবহৃত দু’টি আইফোন ও দু’টি সিম কার্ডও উদ্ধার করা হয়। 

পরবর্তীতে উদ্ধার হওয়া মোবাইল বিশ্লেষণ করে তার (জাহেদ হোসেন রনি) ব্যবহৃত ফেইসবুক অ্যাকাউন্ট পর্যবেক্ষণের মাধ্যমে উক্ত ফেইসবুক আইডির টাইমলাইনে বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট ও আইন শৃঙ্খলা অবনতি ঘটানো সংক্রান্তে বিভিন্ন পোষ্ট পাওয়া যায়। 

জুনায়েদ জাহেদী আরও জানান, আটক আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে ফেইসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এধরনের গুজব ছড়ানোর কথা স্বীকার করে। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।  পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জাহেদ হোসেন রনিকে ফেনী মডেল থানায় হস্তান্তর করা হবে।


বাংলাদেশ সময় ০৭০৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
এসএইচডি/এসআইএস


 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-28 07:08:48