ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

তথ্যপ্রযুক্তি

৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
৭ নারী ব্যবসায়ী উদ্যোক্তাকে পুরস্কৃত করলো কালারস নারী উদ্যোক্তাদের নিয়ে রিভা গাঙ্গুলি, জুনাইদ আহমেদ পলকসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: সাত নারী ব্যবসায়ী ও উদ্যোক্তাকে পুরস্কারে ভূষিত করেছে ঢাকা ও নিউইয়র্ক থেকে প্রকাশিত লাইফস্টাইল ম্যাগাজিন কালারস। সাতটি ক্যাটাগরিতে নারী উদ্যোক্তাদের স্বীকৃতি দিতে গিয়ে দেশে প্রথমবারের মতো এমন উদ্যোগ নিয়েছে কালারস।

শনিবার (২০ জুলাই) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জাকজমক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সাত বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেয় কালারস। ‘সিটি ব্যাংক কালারস প্লাটিনাম বিজনেস ওমেন অ্যাওয়ার্ড’ শিরোনামে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর উপস্থিত থাকার কথা থাকলেও শারীরিক অসুস্থতার জন্য তিনি অনুপস্থিত ছিলেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সাতটি ক্যাটাগরিতে পুরস্কার পাওয়া নারীরা হলেন- প্লাটিনাম বিজনেস ওমেন অফ দ্য ইয়ার ক্যাটাগরিতে রুমানা চৌধুরী, বিজনেস এন্টারপ্রাইজ ক্যাটাগরিতে সুজান খান মঈন, এসএমই এন্টারপ্রাইজ ক্যাটাগরিতে তানিয়া ওয়াহাব, ইনোভেটিভ প্রজেক্ট অব দ্য ইয়ার ক্যাটাগরিতে আমিনা খাতুন, স্টার্টআপ অব দ্য ইয়ার ক্যাটাগরিতে তৃণা ফাল্গুনী, ইনোভেটিভ সল্যুশন অব দ্য ইয়ার ক্যাটাগরিতে ফাহমিদা ইসলাম এবং রাইজিং স্টার ক্যাটাগরিতে নাবিলা নওরীন।

এর আগে বিশেষ অতিথির বক্তব্যে রিভা গাঙ্গুলি বিজয়ী নারী উদ্যোক্তা ও ব্যবসায়ীদের প্রতি শুভ কামনা জানান। একইসঙ্গে দেশে আরও নারী নেতৃত্ব উঠে আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

অন্যদিকে, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, পৃথিবীর ৫০০ ফরচুন ব্যবসা প্রতিষ্ঠানের মাত্র ২৪টিতে নারী নেতৃত্ব আছে। আমাদের দেশেও এমন দারুণ নারী নেত্রী আছেন। তবে আমাদের আরও এমন নেতৃত্ব দরকার। বিশেষ করে আইসিটি খাতে।

নারী নেতৃত্বের প্রশংসা করে প্রতিমন্ত্রী পলক বলেন, নারীরা এখন সব ক্ষেত্রে সফলভাবে নেতৃত্ব দিচ্ছেন। আমি যখন ছোট ছিলাম, তখন আমার মা-কে দেখেছি বাড়ির সব সিদ্ধান্ত নিতে। এখন আমার পরিবারের সব সিদ্ধান্ত আমার সহধর্মিণী নেন। তেমনিভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও একজন নারী। তিনি শুধু আমাদের দেশের না বরং বিশ্বের সেরা একজন নেতা। রাজনৈতিক, ব্যবসায়িক সব ক্ষেত্রে নারীরা ভালো করছেন। এ ধরনের পুরস্কারের আয়োজন ভবিষ্যৎ নারী উদ্যোক্তাদের অনুপ্রাণিত করবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- কালারস ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক জাকারিয়া মাসুদ, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২৪২ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
এসএইচএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa