ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

টেলিযোগাযোগ সেবায় সোনালী ব্যাংক-পিএসসি-বিটিভির চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ৮:৪৮:৪৬ পিএম
চুক্তি সই অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয়, মোস্তাফা জব্বারসহ অন্য কর্মকর্তারা

চুক্তি সই অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয়, মোস্তাফা জব্বারসহ অন্য কর্মকর্তারা

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন ডাক অধিদপ্তর, টেলিটক এবং বাংলাদেশ কমিউনিকেশন্স স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) সঙ্গে সেবা আদান-প্রদানের বিষয়ে সোনালী ব্যাংক, সরকারি কর্ম কমিশন (পিএসসি) এবং বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) আলাদা তিনটি স্মারক সই হয়েছে।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে মঙ্গলবার (১৬ জুলাই) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলনকক্ষে এ চুক্তি সই হয়।
 
টেলিযোগাযোগ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক মোহাম্মদ হারুন-অর-রশিদ উপস্থিত ছিলেন।
 
ডাক অধিদপ্তর ও সোনালী ব্যাংকের মধ্যে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী, ডাক বিভাগ প্রত্যন্ত অঞ্চলে সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে ডিজিটাল ব্যাংকিং ব্যবস্থা প্রবর্তনের ব্যবস্থা করবে। ফলে সাধারণ মানুষ ব্যাংক হিসাব খোলার সুযোগ পাবে। এছাড়াও ক্যাশলেস সোসাইটি বিনির্মাণে ডাক বিভাগ কাজ করবে। এই চুক্তিতে ডাক অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্র ও সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।
 
টেলিটক ও পিএসসির মধ্যে চুক্তি অনুযায়ী, পিএসসির নিয়োগ প্রক্রিয়ায় ক্ষেত্রে অনলাইনে আবেদন গ্রহণ, স্বয়ংক্রিয় প্রক্রিয়ায় প্রবেশপত্র বিতরণ, আসন বিন্যাস, হাজিরা সিট তৈরি ও অনলাইনে ফলাফল প্রকাশ ইত্যাদি কার্যক্রম টেলিটকের মাধ্যমে পরিচালিত হবে। টেলিটক এমডি মোহাম্মদ শাহাবুদ্দিন এবং পিএসসির সচিব বেগম সিদ্দিকা খানম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।
 
বিটিভি ও বিসিএসসিএল’র মধ্যে চুক্তি অনুযায়ী, বিটিভি বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচার কার্যক্রম বাণিজ্যিকভাবে শুরু করবে। চুক্তিতে বিটিভির মহাপরিচালক এসএম হারুন-অর-রশিদ ও বিসিএসসিএল’র ব্যবস্থাপনা পরিচারক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহরিয়ার আহমেদ চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সই করেন।
 
প্রধানমন্ত্রীর উপদেষ্টা জয় পরে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং এর অধীন বিভিন্ন প্রতিষ্ঠান, অধিদপ্তর ও সংস্থার পদস্থ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।
 
বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-16 20:48:46