ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

বাজার মাতাতে নোকিয়ার নতুন দুই স্মার্টফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৬ ৪:৫৫:৫৯ পিএম
নোকিয়ার নতুই দুই স্মার্টফোন উন্মুক্ত করা হয়েছে

নোকিয়ার নতুই দুই স্মার্টফোন উন্মুক্ত করা হয়েছে

ঢাকা: বাংলাদেশের বাজারে মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল নিয়ে এলো নোকিয়া’র দু’টি সর্বাধুনিক অ্যান্ড্রয়েড স্মার্টফোন। নোকিয়া ৩.২ ও নোকিয়া ২.২ মডেলের ফোন দু’টি মঙ্গলবার (১৬ জুলাই) থেকেই বাজারে পাচ্ছেন প্রযুক্তিপ্রেমীরা।

নোকিয়া ৩.২ দিচ্ছে দুইদিনের ব্যাটারি লাইফসহ ৬.২৬ ইঞ্চির সবচেয়ে বড় এইচডি প্লাস ডিসপ্লে। যার মাধ্যমে মুভি, টিভি-শো কিংবা অনলাইন স্ট্রিমিং দেখা যাবে, চোখের ওপর বাড়তি চাপ ছাড়াই।

নোকিয়া ২.২ ফোনটিতে থাকছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন লো লাইট ইমেজিং প্রযুক্তি, যা স্বল্প আলোতেই দেবে ডিটেইল ছবি তোলার সুবিধা। এই ক্যামেরাটি একসঙ্গে একাধিক ছবি তোলে এবং অ্যাডভান্সড অ্যালগরিদম ব্যবহার করে সেই ছবিগুলোর সমন্বয়ে তৈরি করে একটি অসাধারণ ইমেজ। এর এইচডিআর ফটোগ্রাফি দেবে প্রাণবন্ত ছবি, যার প্রতি শটেই পাওয়া যাবে ডায়নামিক রেঞ্জ।

অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের নোকিয়া ৩.২ এবং নোকিয়া ২.২ দুইটি স্মার্টফোনই অ্যান্ড্রয়েড কিউ রেডি এবং দুই বছর পর্যন্ত অপারেটিং সিস্টেম আপডেট পাবে। এছাড়া তিন বছর পর্যন্ত প্রতি মাসে পাবে সিকিউরিটি আপডেট, যা নিশ্চিত করবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ উদ্ভাবনগুলো। দু’টি স্মার্টফোনেই রাখা হয়েছে ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন, যার মাধ্যমে দু’টি ফোনেই পাওয়া যাবে গুগল অ্যাসিস্ট্যান্টের অসাধারণ অভিজ্ঞতা।

কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৪২৯ মোবাইল প্ল্যাটফর্মের নোকিয়া ৩.২ ফোনটি পাওয়া যাবে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি মেমোরিসহ। নোকিয়া ২.২ এর থাকছে কোয়াডকোর মিডিয়াটেক এ২২ চিপসেট। এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যা ব্যাটারি অপটিমাইজেশনের মাধ্যমে সারাদিন চার্জ নিশ্চিত করবে।

রাজধানীর একটি হোটেলে মঙ্গলবার (১৬ জুলাই) আয়োজিত স্মার্টফোন দু’টির উন্মোচন অনুষ্ঠানে এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদ বলেন, ‘আমরা বিশ্বাস করি মোবাইল প্রযুক্তির সর্বশেষ এবং অসাধারণ উদ্ভাবনগুলো থাকা উচিৎ সবার হাতের নাগালে। নোকিয়া ২.২ এর ফিচারগুলোর মধ্যে আছে বায়োমেট্রিক ফেস আনলক, এআই ইমেজিং, সেলফি নচ, গুগল লেন্স এবং ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন। এসব ফিচারের মাধ্যমে ফোন ব্যবহারের পদ্ধতিতে আমরা আমূল পরিবর্তন আনতে চাই।’

তিনি আরও বলেন, ‘নোকিয়া ৩.২ স্মার্টফোনে আছে এখনও পর্যন্ত আমাদের স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে বড় ডিসপ্লে এবং এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন কাজ সেরে নিতে পারবেন চোখের ওপর বাড়তি চাপ ছাড়াই। নিরাপত্তার জন্য ফোনটির পেছনে থাকছে ফিঙারপ্রিন্ট সেন্সর। এছাড়াও এই ফোনে থাকছে নোটিফিকেশন লাইট, প্রতিটি নোটিফিকেশনের খবর দেবে এটি। ফলে একজন ব্যবহারকারী সহজেই বুঝতে পারবেন কখন ফোন আনলক করতে হবে এবং অ্যাপ চেক করতে হবে।’

দু’টি ফোনই পাওয়া যাবে সেরা দামে। নোকিয়া ৩.২ (৩/৩২জিবি) ১৩,৪৯৯ টাকায়, নোকিয়া ২.২ (২/১৬ জিবি) ১০,৯৯৯ টাকা এবং নোকিয়া ২.২ (৩/৩২জিবি) ১২,৯৯৯ টাকায় পাওয়া যাবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির, দারাজ বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক, এইচএমডি গ্লোবাল বাংলাদেশের মার্কেটিং লিড ইফফাত জহুরসহ অনেকে।

দেশের বাজারে নোকিয়া ৩.২ পাওয়া যাবে এক্সক্লুসিভলি শুধুমাত্র দারাজ.কম-এ। অন্যদিকে দেশজুড়ে বিভিন্ন স্টোরে পাওয়া যাবে নোকিয়া ২.২।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০১৯
ইইউডি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   স্মার্টফোন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-07-16 16:55:59