ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান পলকের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪৭ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
বাংলাদেশে দেশি-বিদেশি বিনিয়োগের আহ্বান পলকের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

ঢাকা: দেশে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করতে দেশি-বিদেশি বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজ করছে উল্লেখ করে বিনিয়োগকারীদের প্রতি এই আহ্বান জানান পলক।  

শুক্রবার (৪ জুলাই) রাতে লন্ডনস্থ  বাংলাদেশ হাই কমিশনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষ আয়োজিত এক বিনিয়োগ বক্তৃতায় এ আহ্বান জানান প্রতিমন্ত্রী।

 

অনুষ্ঠানে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম সভাপতিত্ব করেন।

এসময় পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের কর্মকর্তারা, বিভিন্ন খাতের বিনিয়োগকারী ও হাই কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প বাস্তবায়নে দেশকে চারটি মৌলিক স্তম্ভের ওপর দাঁড় করানো হচ্ছে। সেগুলো হচ্ছে মানবসম্পদ উন্নয়ন, ইন্টানেটের সংযোগ দেয়া, ই-গভর্নেন্স এবং তথ্যপ্রযুক্তি শিল্পখাত গড়ে তোলা।  

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে তিনি বলেন, গত দশ বছরে আইসিটি খাতে দশ লাখ জনবলের কর্মসংস্থান হয়েছে। আগামী পাঁচ বছরে আরও দশ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি করা হবে।


বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, জুলাই ০৭,২০১৯
এস এইচ এস/ এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।