ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

ডিজিটাল ইকোনমি ও ইনোভেশন ইকোসিস্টেমে সহায়তা করবে এডিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৫ ৪:৫২:৩০ পিএম
আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে দুইপক্ষের মধ্যকার এই সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়

আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে দুইপক্ষের মধ্যকার এই সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়

ঢাকা: ডিজিটাল ইকোনমি ও তথ্যপ্রযুক্তি খাতে ইনোভেশন ইকোসিস্টেম গড়ে তুলতে বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

মঙ্গলবার (২৫ জুন) তথ্যপ্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ এর সঙ্গে সাক্ষাৎকালে এই সহায়তার কথা জানান বাংলাদেশে নিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ। আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে দুইপক্ষের মধ্যকার এই সাক্ষাৎ পর্ব অনুষ্ঠিত হয়। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিবি’র এক্সটার্নাল রিলেশন বিভাগের টিম লিডার মি. গোবিন্দ বার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতীম দেবসহ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠকে বাংলাদেশের আইসিটি সেক্টরে ইকোসিস্টেম ডেভেলপ করার লক্ষ্যে প্রকল্প গ্রহণ, তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করার পাশাপাশি সরকারের সার্ভিসগুলোকে একই ডিজিটাল প্লাটফর্মে আনা এবং হাইটেক পার্কসহ আইসিটিখাতে এডিবি’র সহায়তার বিষয়ে দুইপক্ষের মধ্যে বিস্তারিত আলোচনা হয়।

প্রতিমন্ত্রী পলক আগামী বাজেটে উদ্যোক্তাদের জন্য ১০০ কোটি টাকার তহবিল গঠনসহ আইসিটিখাতের উন্নয়নে বর্তমান সরকার গৃহীত ও বাস্তবায়িত বিভিন্ন কর্মসূচির বিষয়ে মনমোহন প্রকাশকে অবহিত করেন। 

পলক বলেন, এডিবি বাংলাদেশের উন্নয়নে দীর্ঘদিন থেকে কাজ করে যাচ্ছে। তিনি আগামী দিনগুলোতেও আইসিটিসহ বিভিন্নখাতে এডিবি আরো বর্ধিত সহযোগিতা করবে বলে আমরা আশা রাখি। 

এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, অর্থনীতিসহ বিভিন্ন সূচকে বাংলাদেশ বিগত ১০ বছরে অনেক এগিয়ে গেছে। ভবিষ্যতে আরো এগিয়ে যাবে। আইসিটিসহ বাংলাদেশের বিভিন্নখাতে ভবিষ্যতেও এডিবি’র সহায়তা অব্যাহত থাকবে। 

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ২৫, ২০১৯
এসএইচএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-25 16:52:30