ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

বাবা দিবসে গুগলের শুভেচ্ছা

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৬ ১০:০৩:১৭ এএম
বাবা দিবসের শুভেচ্ছায় গুগলের ডুডল

বাবা দিবসের শুভেচ্ছায় গুগলের ডুডল

ঢাকা: বিশেষ দিন কিংবা বিশেষ মুহূর্তে ডুডলের মাধ্যমে শুভেচ্ছা জানায় বিশ্বের সবচেয়ে বড় সার্চইঞ্জিন গুগল। বিশ্ব বাবা দিবসের শুভেচ্ছা জানাতেও বরাবরের মতো শৈল্পিক ডুডল করেছে এই প্রযুক্তি জায়ান্ট।

রোববার (১৬ জুন) বিশ্ব বাবা দিবস। এ উপলক্ষে গুগলের ওয়েবসাইটে করা ডুডলের তিনটি আলাদা স্লাইডে দেখা যায়, একটি বাবা হাঁস তার ছয়টি বাচ্চা হাঁসকে নিয়ে খেলছে। এ সময় বাচ্চা হাঁসগুলোকে পানিতে সাঁতার কেটে ও বাবা হাঁসের গায়ে উঠে খেলতে দেখা যায়। এর মাধ্যমে একজন বাবা যে তার সন্তানদের ভালোবাসে, তাদের সঙ্গে খেলার ছলে সময় কাটায়, আগলে রাখে এবং বাবার সঙ্গে সন্তানদের সম্পর্ক- তাই বোঝানো হয়েছে।

সাধারণত কোনো বিশেষ দিন, বিশেষ ঘটনা, অর্জন বা বিখ্যাত কোনো ব্যক্তির জন্ম বা মৃত্যুবার্ষিকী স্মরণ করতে নিজেদের হোম পেজে লোগো পরিবর্তন করে গুগল। শিল্পসম্মত সংশ্লিষ্ট বিষয়ের আরেকটি লোগো বসানো হয় সেখানে। এটিই হলো ডুডল।

জুন মাসের তৃতীয় রোববার বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, শ্রীলঙ্কা, ফ্রান্স, কানাডা, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের ৮৭টি দেশে বাবা দিবস পালন করা হয়। মূলত বাবাদের প্রতি সম্মান জানাতেই এ বিশেষ দিবস পালন করা হয়ে থাকে।

বাংলাদেশ সময়: ১০০২ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-16 10:03:17