ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

পিকমি অ্যাপের চালকদের প্রশিক্ষণ কর্মশালা ও ইফতার মাহফিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-২৮ ৩:৩২:৩৭ এএম
পিকমি রাইড শেয়ারিং অ্যাপ চালকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা ও ইফতার মাহফিল

পিকমি রাইড শেয়ারিং অ্যাপ চালকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা ও ইফতার মাহফিল

পিকমি রাইড শেয়ারিং অ্যাপ তাদের চালকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা ও ইফতার মাহফিল করেছে। 

সম্প্রতি ঢাকার একটি অভিজাত সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠানে প্রায় শতাধিক চালক, বিআরটিএ’র উর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় জরুরি সেবা ৯৯৯ কর্তৃপক্ষ, ঢাকা ট্রাফিক বিভাগের প্রতিনিধিসহ অংশীজনদের অনেকেই উপস্থিত ছিলেন।

পিকমির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা ওমর আলী রাজের সভাপতিত্বে ও শরিফুল ইসলাম তারেকের সঞ্চালনায় কর্মশালায় রাইড শেয়ারিং অ্যাপ পরিচালনাকারী প্রতিষ্ঠান ও তাদের চালকদের জন্য দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন বিআরটিএ’র সহকারী পরিচালক ফারুক আহমেদ এবং সহকারী প্রোগ্রামার শাহজান কবীর। 

এছাড়া জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর ব্যবহার, গুরুত্ব ও অন্যান্য বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত উপস্থাপনা করেন এই সেবার তত্ত্বাবধায়ক ও পুলিশ সুপার মো. তবারক উল্লাহ। অ্যাপের সঠিক ব্যবহার, উপকারিতা, ব্যবহারকারী-চালকদের মধ্যে মিথষ্ক্রিয়া, নিরাপত্তা সংক্রান্ত অবশ্য পালনীয় বিষয়াবলীসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়ে বিস্তারিত উপস্থাপনা দেন পিকমি লিমিটেডের হেড অফ অপারেশন্স আসলাম আলী খান। 

এছাড়া পিকমির পক্ষ থেকে বক্তব্য দেন সিওও অমিত চক্রবর্ত্তী, সিনিয়র ম্যানেজার (বিজনেস অপারেশন্স) শরীফুল ইসলাম তারেক। এ সময় পিকমির পরিচালক মেশকাত হোসেন ও সহকারী বিজনেস অপারেশন্স নিজাম উদ্দিন জাবেদ উপস্থিত ছিলেন।

পিকমির প্রতিষ্ঠাতা ওমর আলী রাজ বলেন, পিকমি জন্মলগ্ন থেকেই বাংলাদেশের রাইড শেয়ারিং খাতে একটি টেকসই ব্যবস্থাপনা ও চর্চার স্বপ্ন দেখে আসছে। বর্তমানে দ্রুত বর্ধনশীল এ শিল্পে অংশীজনদের মধ্যে প্রচুর সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা জরুরি, যেন অদূর ভবিষ্যতে এ খাতে শৃঙ্খলা নিশ্চিত করে দেশের পরিবহন খাতে বাস্তব অর্থেই ডিজিটাল বিপ্লব ঘটানো যায়। 

বাংলাদেশ সময়: ০৩২৯ ঘণ্টা, মে ২৮, ২০১৯
এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-28 03:32:37