bangla news

৬ মাসে দেড় লাখেরও বেশি অ্যাকাউন্ট মুছে ফেলেছে টুইটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১০ ৯:০৬:০৬ পিএম
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ঢাকা: সন্ত্রাসী কর্মকাণ্ডে মদদ দেওয়ায় প্রায় এক লাখ ৬৬ হাজার ৫১৩টি অ্যাকাউন্ট ‍মুছে ফেলেছে টুইটার। ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণ করে এমন পদক্ষেপ নিয়েছে মাইক্রোব্লগিং সাইটটি।

শুক্রবার (১০ মে) টুইটার কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

টুইটার কর্তৃপক্ষ জানায়, সন্ত্রাসবাদে মদদ দেওয়ায় ২০১৮ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে অ্যাকাউন্টগুলো চিহ্নিত করে মুছে ফেলা হয়েছে। সন্ত্রাসী কার্যক্রমে কোনোভাবেই টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করতে দেওয়া হবে না। এক্ষেত্রে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণ করা হবে।

টুইটারের লিগ্যাল, পলিসি ও ট্রাস্ট এবং সেফটি প্রধান ভিজেয়া গাদেরের মতে, আগের (২০১৮ সালের জানুয়ারি থেকে জুন) ছয় মাসের তুলনায় সাম্প্রতিক সময়ে সন্ত্রাসবাদ সংশ্লিষ্ট টুইট বার্তা প্রায় ১৯ শতাংশ কমেছে।

কর্তৃপক্ষ জানায়, অনেকক্ষেত্রে টুইটার অ্যাকাউন্ট খোলার প্রাথমিক পর্যায়েই সন্দেহভাজন বহু অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।

কর্তৃপক্ষ আরও জানায়, তাদের কাছে বিশ্বের ৪৮টি দেশ থেকে প্রায় ২৭ হাজার ২৮৩টি অ্যাকাউন্ট বন্ধের অনুরোধ আসে। প্রথমবারের মতো এ ধরনের অনুরোধ করে বুলগেরিয়া, কিরগিজস্তান, ম্যাসেডোনিয়া ও স্লোভেনিয়া। আর সবচেয়ে বেশি অনুরোধ এসেছে রাশিয়া ও তুরস্ক থেকে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মে ১০, ২০১৯
এসএ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-10 21:06:06