ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

গুগলে ‘থানোস’, ‘তুড়ি’তে মুছে যাচ্ছে সব!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২০ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৯
গুগলে ‘থানোস’, ‘তুড়ি’তে মুছে যাচ্ছে সব! সুপারভিলেন ‘থানোস’

প্রেক্ষাগৃহগুলোতে এখন ফিকশনাল সুপারভিলেন ‘থানোস’র তুড়ির জাদু চলছে। এই ‘তুড়ির’ ক্ষমতা দেখা যাচ্ছে গুগলেও। কম্পিউটার বা মোবাইলে গুগলের সার্চ অপশনে গিয়ে ‘থানোস’ লিখে সার্চ করলে স্ক্রিনে অসংখ্য রেজাল্ট দেখা যাবে। সেখানে স্ক্রিনের ডানে থানোসের ব্যবহার করা রত্নখচিত ‘গন্টলেট’ বা হাতমোজার ছবি দেখা যায়। এই গন্টলেটে ক্লিক করলেই দেখা যায় ‘ম্যাজিক’, মুছে যেতে থাকে স্ক্রিনে প্রদর্শিত লেখা।

‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র মুক্তি উপলক্ষে নতুন এ ফিচার যুক্ত হয়েছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিনে। শুক্রবার (২৬ এপ্রিল) বাংলাদেশসহ বিশ্বজুড়ে মুক্তি পেয়েছে ‘অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার’র এই সিক্যুয়াল।

এতে অন্যতম আলোচিত চরিত্র সুপারভিলেন থানোস।

মার্ভেলের তৈরি করা ‘অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার’-এ থানোসের কাছে হেরে গিয়েছিল সুপারহিরোরা। এ খলনায়ককে হারাতে গিয়ে পর্যুদস্ত হয় সুপারহিরোরা। তার এক তুড়িতে বাতাসে ছাইয়ের মতো মিলিয়ে যায় গোটা মহাবিশ্বের অর্ধেক প্রাণী। একই পরিণতি হয় অর্ধেক সুপারহিরোদেরও।  

সেই তুড়ির পরিণতি কী হয়, তা জানতে এবার ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ দেখতে তুমুল ভিড় লেগেছে প্রেক্ষাগৃহগুলোতে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এএটি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।