ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনা: পলক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৬ ৭:৫৭:৩৭ পিএম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি: বাংলানিউজ

রাজশাহী: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৮ সালে নির্বাচনী ইশতেহারে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা হবে। তখন কেউ কেউ বলেছিলেন এটা আবার কি জিনিস। এখন ডিজিটাল বাংলাদেশ বাস্তবে রূপ নিয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে ‘বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর’ স্লোগানকে সামনে রেখে দিনব্যাপী বিভাগীয় উদ্যোক্তা সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

এটুআই এর সহযোগিতায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয় এ সম্মেলনের আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, তরুণ-তরুণীদের চাকরির পেছনে না ঘুরে তারুণ্য শক্তিকে কাজে লাগিয়ে নিজে নিজেই উদ্যোক্তা হয়ে গড়ে উঠতে হবে। 

তিনি বলেন, তরুণ-তরুণীদের আত্মবিশ্বাসী হয়ে সামাজিক ও সাংস্কৃতিকভাবে বিকশিত করতে হবে। আমরা চাই, তরুণরা নিজেদের এমনভাবে বিকশিত করবে, যেন অন্যের মুখাপেক্ষী হয়ে থাকতে না হয়। আর এজন্য সব সহযোগিতা করবে সরকার। 

পলক বলেন, একেবারে তৃণমূল পর্যায়ে গ্রামীণ জনগোষ্ঠীর মধ্যে ডিজিটাল সেবা পৌঁছে দিতে সরকার অবিরাম কাজ করে যাচ্ছে। সরকার চাচ্ছে, দুর্গম এলাকার সব নাগরিক যেন শহরের সুযোগ-সুবিধা ভোগ করতে পারে। 

তিনি বলেন, আইসিটি বিভাগকে নিয়ে সরকার মহাপরিকল্পনা প্রণয়ন করেছে। যাতে করে একটি মানুষও আইসিটি সেবা থেকে বঞ্চিত না হয়।

রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, এটুআই এর প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান, রাজশাহী জেলা প্রশাসক এস এম আবদুল কাদেরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বক্তব্য রাখেন। 

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৯
এসএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী ডিজিটাল বাংলাদেশ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-26 19:57:37