ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশের বাজারে কমার্শিয়াল বিজনেস শুরু করছে এসার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
বাংলাদেশের বাজারে কমার্শিয়াল বিজনেস শুরু করছে এসার সংবাদ সম্মেলনে এসার ও গ্লোবাল ব্র্যান্ডের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশের বাজারকে বিশেষ গুরুত্ব দিয়ে কমার্শিয়াল বিজনেস কার্যক্রম শুরু করেছে বিশ্বব্যাপী জনপ্রিয় ল্যাপটপ ও প্রযুক্তিপণ্যের ব্র্যান্ড এসার। গ্লোবাল ব্র্যান্ডের হাত ধরে তারা বাংলাদেশে নিজেদের কার্যক্রম পরিচালনা করবে। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) রাজধানীর একটি হোটেলে যৌথ সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয় এসার ও গ্লোবাল ব্র্যান্ড।  

এসময় উপস্থিত ছিলেন এসার বাংলাদেশ ও ভারতের কান্ট্রি ম্যানেজার (সেলস) সঞ্জিব মেহতানি, সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার মধু কান্তাম রেড্ডি, গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহ, ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার, পরিচালক জসীমউদ্দীন খন্দকার, গ্লোবাল ব্র্যাণ্ডের মহাব্যবস্থাপক (চ্যানেল সেলস) সমীর কুমার দাশ, মহাব্যবস্থাপক এ কে এম দিদারুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

সংবাদ সম্মেলনে সঞ্জিব মেহতানি বলেন, বাংলাদেশ এ অঞ্চলের খুবই গুরুত্বপূর্ণ একটি বাজার। আমরা এখনকার সরকারি ও ব্যাংকিং প্রতিষ্ঠানগুলোকে বিশেষ গুরুত্ব দিচ্ছি। এদেশের গ্রাহকদের জন্য আমরা রোবাস্ট কোয়ালিটির হার্ডওয়্যার পণ্য এনেছি। এসব পণ্যের প্রায় ৯৯ শতাংশই ইপিট সার্টিফায়েড অর্থাৎ, রিসাইক্লেবল।  

এসারের কান্ট্রি ম্যানেজার বলেন, ভারতে আমরা প্রায় ৪৭ শতাংশ মার্কেট দখলে রেখেছি। থাইল্যান্ডে আমরা শীর্ষে। এর ধারাবাহিকতায় এবার বাংলাদেশেও আমাদের বাজার সম্প্রসারণ করতে চাই।

এসময় গ্লোবাল ব্র্যান্ডের চেয়ারম্যান আবদুল ফাত্তাহ বলেন, বাংলাদেশে গ্লোবাল ব্র্যান্ড অনেকদিন থেকেই কমার্শিয়াল কার্যক্রম চালাচ্ছে। আরো দু’টি ব্র্যান্ডের সঙ্গে এবার যুক্ত হলো এসার।  

তিনি বলেন, ভালো ব্যবসা করতে হলে ভালো সরবরাহকারী দরকার। ভালো সরবরাহকারী না থাকলে অনেক সুপরিচিত ব্র্যান্ডও বাজার থেকে হারিয়ে যেতে পারে। আশা করি, বাংলাদেশে আমাদের দীর্ঘদিনের অভিজ্ঞতা ও সুনামের ধারাবাহিকতায় এবার এসারের ব্যবসা সম্প্রসারণেও অবদান রাখতে পারবো।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, এসার বাংলাদেশে মিড এবং প্রিমিয়াম কোয়ালিটির ল্যাপটপ, ট্যাবলেট পিসি, প্রজেক্টর, মনিটর ডিসপ্লে, সুপার কম্পিউটার, ইন্টারনেট অন থিংস (আইওটি), সুপার সিটি সল্যুশনসহ বিভিন্ন ধরনের পণ্য ও সেবা নিয়ে আসছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এসএইচএস/একে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।