ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

ঢাকায় আন্তর্জাতিক বিপিও সামিট ২১- ২২ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৯ ২:৪৩:২৪ এএম
সংবাদ সম্মেলনে বিপিও সামিট বিষয়ে বিভিন্ন তথ্য জানানো হয়। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে বিপিও সামিট বিষয়ে বিভিন্ন তথ্য জানানো হয়। ছবি: বাংলানিউজ

ঢাকা: ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপী চতুর্থ ‘আন্তর্জাতিক বিপিও সামিট ২০১৯’। রোববার (২১ এপ্রিল) শুরু হওয়া এ সামিট চলবে  সোমবার (২২ এপ্রিল)। 

এটি দেশের বিজনেস প্রসেস আউটসোর্সিং বা বিপিও খাতের সবচেয়ে বড় আয়োজন। এ উপলক্ষে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

এতে জানানো হয়, ২১ এপ্রিল হোটেল সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় প্রধান অতিথি হিসেবে এই সামিটের উদ্বোধন করবেন।
 
এবারের সামিটের প্রতিপাদ্য নির্ধারিত হয়েছে ‘ট্রান্সফর্মিং সার্ভিস টু ডিজিটাল’। 

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অবকলসেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) যৌথভাবে এ সামিটের আয়োজন করছে। 

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। আর বিশেষ অতিথি  থাকবেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
 
সংবাদ সম্মেলনে ‌তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম বলেন, বিপিও খাতে দেশের অবস্থানকে তুলে ধরতেই এই আয়োজন করতে যাচ্ছি। এবারের সামিটে ৪০ জন স্থানীয় প্রতিনিধি এবং যুক্তরাষ্ট্র, ব্রিটেন, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইন্ডিয়াসহ বিভিন্ন দেশের বিপিওকার্যক্রমের সঙ্গেসংশ্লিষ্ট মোট ২০ জন বিদেশি প্রতিনিধি অংশ নেবেন। সামিটের দুইদিনে মোট ১২টি সেমিনার ও কর্মশালা হবে।
 
তিনি বলেন, ২০১৫ সালে বিপিও সেক্টর সম্পর্কে জনগণের তেমন কোনো ধারণা ছিল না। তিনবারের বিপিও সামিট আয়োজনের ফলে এখন সবাই এ বিষয়টি সম্পর্কে অবগত। বিপিও খাতে উন্নয়নের জন্য এ সামিট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমরা আশা করি।
 
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম আরশাদ হোসেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য)  এর সভাপতি ওয়াহিদ শরীফ, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন।
 
বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৯
এসএইচএস/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-19 02:43:24