ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
bangla news

ফেসবুকে হঠাৎ ‘বিভ্রাট’

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৪ ৫:৪৪:১১ পিএম
ফেসবুক,ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপ। ছবি: সংগৃহীত

ফেসবুক,ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপ। ছবি: সংগৃহীত

ঢাকা: প্রযুক্তিগত সমস্যার কারণে বিশ্বব্যাপী জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপ চালাতে গিয়ে বিভ্রাটে পড়েছেন ব্যবহারকারীরা। বাংলাদেশ ছাড়াও মালয়েশিয়া, ইউরোপের কিছু দেশ ও যুক্তরাষ্ট্রের কিছু এলাকার ব্যবহারকারীরা এ সমস্যার মুখিমুখি হয়েছেন বলে খবরে জানানো হয়েছে। 

রোববার (১৪ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, বাংলাদেশ সময় রোববার দুপুরের দিকে এশিয়ার দেশ মালয়েশিয়া, ইউরোপের কয়েকটি দেশের ব্যবহারকারী এবং যুক্তরাষ্ট্রের একটি অংশের ব্যবহারকারীরাও ফেসবুক বন্ধ হয়ে যাওয়ার কথা জানিয়েছেন। অনেকে টুইটারে এ নিয়ে বিভিন্ন ধরনের পোস্ট দিতে শুরু করলে বিষটি জানাজানি হয়। 

সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইনেও একই অভিজ্ঞতার মুখে পড়েন ব্যবহারকারীরা। বিশ্বজুড়ে এই ভোগান্তি তিন ঘণ্টার বেশি সময় ধরে চলে বলে বিবিসিসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়। 

আর বিকেলে পাঁচটার পর থেকে এ সমস্যার মুখোমুখি হওয়ার কথা জানান বাংলাদেশের ব্যবহারকারীরাও। তারা বলেন, হঠাৎ করে এ বিভ্রাটের কারণে ফেসবুকে কোনো লিংক শেয়ার দেয়া কিংবা ওয়েব লিংকে প্রবেশ করা যাচ্ছিল না। 

এদিকে প্রায় একই সময়ে ফেসবুকের আরও দুই কোম্পানি হোয়াটস অ্যাপ ও ইনস্টাগ্রামও বন্ধ হয়ে যায়। আরটিসহ একাধিক সংবাদমাধ্যম জানায়, বাংলাদেশের স্থানীয় সময় বিকাল ৪টা ২৮ মিনিটে ফেসবুকে বিভ্রাটের সূত্রপাত হয়। ইনস্টাগ্রামে ৪টা ৩৩ মিনিট এবং হোয়াটসঅ্যাপে ৪টা ৫৮ মিনিটে এ সমস্যা দেখা দেয়।
তবে ফেসবুকের পক্ষ থেকে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়া হয়নি। 

এর আগে গত ১৫ মার্চ ফেসবুকে একই ধরনের সমস্যা হয়। বিশ্বজুড়ে ১৪ ঘণ্টার বেশি সময় ধরে এই বিভ্রাট চলে। 

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৯/আপডেট: ১৮০০ ঘণ্টা
এসএ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেসবুক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-14 17:44:11