ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

জাকারবার্গের নিরাপত্তায় ২৩ মিলিয়ন ডলার খরচ ফেসবুকের

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৩ ৫:৪০:৩২ পিএম
ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ।

ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের নিরাপত্তায় খরচ হচ্ছে প্রায় প্রায় ২৩ মিলিয়ন মার্কিন ডলার। 

শুধু একবছরেই অর্থাৎ ২০১৮ সালেই খরচ করা হয় বিপুল পরিমাণ এই অর্থ। আর ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) শেরিল স্যান্ডবার্গের পেছনে খরচ হয়েছে ২৩ দশমিক ৭ মিলিয়ন ডলার।
 
আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

বিগত তিনবছর ধরে ফেসবুকের প্রধান নির্বাহী হিসেবে মাসিক এক ডলার বেতন নেন জাকারবার্গ। তবে ‘বিভিন্ন’ ভাতা ও সুবিধা ভোগ করেন তিনি।

এসব সুবিধার মধ্যে অন্যতম হল ‘নিরাপত্তা’ ভাতা। নিজের ও নিজের পরিবারের সদস্যদের জন্য জাকারবার্গকে এসব সুবিধা দেয় ফেসবুক।
 
২০১৭ সালেও নিরাপত্তাবাবদ জাকারবার্গের পেছনে ফেসবুকের খরচ করা অর্থের পরিমাণ ছিল প্রায় ৯ মিলিয়ন মার্কিন ডলার। ২০১৮ সালে এসে এই অংক দ্বিগুণেরও বেশি বেড়ে হয়ে যায়।

এছাড়া বিভিন্ন স্থান সফরের জন্য প্রাইভেট প্লেন ও সফরে নিরাপত্তা নিশ্চিতের জন্য খরচ হয় আরও প্রায় ৩ মিলিয়ন ডলার মার্কিন ডলার। এসব নিরাপত্তা খরচের মধ্যে ফেসবুক ও জাকারবার্গের পক্ষে আইনি লড়াইয়ের সঙ্গে সম্পর্কিত খরচও রয়েছে।

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সঙ্গে ফেসবুক কেলেঙ্কারির ঘটনায় ব্যাপক আইনি ঝামেলায় পড়তে হয় ফেসবুক ও জাকারবার্গকে।

ধারণা করা হচ্ছে, এ কারণেই জাকারবার্গের নিরাপত্তা ব্যয় চলতি বছরে এতটা বেড়েছে।
 
এদিকে ২০১৮ সালে ফেসবুকের সিওও শেরিল স্যান্ডবার্গের পেছনে খরচ হয়েছে প্রায় ২৩ দশমিক ৭ মিলিয়ন মার্কিন ডলার। তবে ২০১৭ সালের তুলনায় তা ছিল কম। ওই বছর শেরিলের জন্য ২৫ দশমিক দুই মিলিয়ন মার্কিন ডলার খরচ করে ফেসবুক কর্তৃপক্ষ।
 
বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
এসএইচএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ফেসবুক
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-04-13 17:40:32