ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

তৃতীয়বার পুরস্কার জিতলো ইডটকো

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৪ ৯:০৯:৩১ পিএম
...

...

ঢাকা: টেলিকমিউনিকেশন অবকাঠামো সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ইডটকো গ্রুপকে ২০১৯ সালের ফ্রস্ট ও সালিভানের ‘এশিয়া প্যাসিফিক টেলিকম টাওয়ার কোম্পানি অফ দ্য ইয়ার’ পুরস্কার দেওয়া হয়েছে। এশিয়া প্যাসিফিক পর্যায়ে টানা তৃতীয়বারের মতো এই সম্মানা অর্জন করলো ইডটকো।

এশিয়া প্যাসিফিক ফ্রস্ট ও সালিভানের ভাইস প্রেসিডেন্ট ও হেড অফ আইসিটি রিচার্ড ওং বলেছেন, সেবা সুবিধা প্রদানে শ্রেষ্ঠত্ব ধরে রাখা ছাড়াও ইডটকো পুরো শিল্প প্রাসঙ্গিক নবায়নে অদ্বিতীয় সামর্থ্য প্রদর্শন করেছে। এই অঞ্চলে পরবর্তী প্রজন্মের প্রযুক্তির ক্ষেত্রে প্রতিষ্ঠানটির অব্যাহত উন্নয়ন অংশীদারিত্ব শুধু উদাহরণমাত্র নয়; বরং ইডটকোর সবুজ প্রকৌশল গবেষণা ও উন্নয়ন উদ্যোগ বিশেষ সাফল্য হিসেবে চিহ্নিত।

প্রতিষ্ঠানে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্রস্ট ও সালিভান এশিয়া প্যাসিফিক ২০১৮ সালের নিজ নিজ ব্যবসায়িকক বিভাগগুলোর মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জনের পাশাপাশি শিল্প বিকাশের জন্য শ্রেষ্ঠ অনুশীলন এবং সর্বোত্তম শ্রেণীগুলিকে স্বীকৃতি দেয়। ফ্রস্ট ও সালিভান দলের বিশ্লেষকরা তার শ্রেষ্ঠত্বের মূল্যায়নে একটি পুঙ্খানুপুঙ্খ পদ্ধতির সূচনা করেছেন এবং প্রতি বছর পুরস্কার বিভাগগুলো নিবিড়ভাবে পর্যালোচনা করা হয় এবং বর্তমান বাজারে প্রতিফলিত করার জন্য মূল্যায়ন করা হয়। সংক্ষিপ্ত তালিকাভুক্ত সংস্থাগুলো প্রকৃত বাজারের কার্যকারিতার সূচকগুলি দ্বারা মূল্যায়ন করা হয়, যাত্যে অন্তর্ভুক্ত রয়েছে রাজস্ব বৃদ্ধি; বাজার শেয়ার এবং বাজার শেয়ার বৃদ্ধি; পণ্য উদ্ভাবনে নেতৃত্ব; বিপণন কৌশল এবং ব্যবসায়িক উন্নয়ন কৌশল।

২০১২ সালে প্রতিষ্ঠিত ইডটকো এশিয়ার প্রথম আঞ্চলিক এবং সমন্বিত টেলিযোগাযোগ অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান, যা টাওয়ার সেবা খাতে টাওয়ার লিজিং, কো-লোকেশন্স, বিল্ড-টু-স্যুট, এনার্জি, ট্রান্সমিশন এবং অপারেশন্স ও মেইন্ট্যানেন্স বিষয়ে সার্বিক সহযোগিতা প্রদান করে থাকে।

ইডটকো বাংলাদেশ, মালয়েশিয়া, মিয়ানমার, কম্বোডিয়া, শ্রীলংকা এবং পাকিস্তানে ২৮ হাজারের বেশি টাওয়ার পরিচালনা করে; যার মধ্যে ইডটকো সরাসরি ১৭ হাজার এবং অন্যান্য সেবাদাতা প্রতিষ্ঠানের মাধ্যমে বাকি ১১ হাজার টাওয়ার পরিচালনা করে।

২০১৬ সালে ইডটকো প্রথমবারের মতো সাউথইস্ট টেলিকম টাওয়ার কোম্পানি অফ দ্য ইয়ারের সম্মান অর্জন করে। ইডটকো গ্রুপ দক্ষিণ এশিয়ায় ব্যবসায়িক অগ্রগতিতে সর্বোচ্চ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৭ ও ২০১৮ সালে ধারাবাহিকভাবে ফ্রস্ট অ্যান্ড সুলিভান ‘এশিয়া প্যাসিফিক টেলিকমস টাওয়ার কোম্পানি অফ দি ইয়ার’ অ্যাওয়ার্ড অর্জন করেছে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৯
এমআইএইচ/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14