ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

পলকের সঙ্গে নেদারল্যান্ডস রাষ্ট্রদূত সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
পলকের সঙ্গে নেদারল্যান্ডস রাষ্ট্রদূত সাক্ষাৎ তিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলকের সঙ্গে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েইজ

ঢাকা: তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাঈদ আহমেদ পলকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েইজ।

মঙ্গলবার (২ এপ্রিল) রাজধানীর আগারগাওয়ে আইসিটি টাওয়ারে প্রতিমন্ত্রী কার্যালয়ে দু’পক্ষের মধ্যকার এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।
 
এসময় তারা দু’দেশের পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলাপ করেন।

বিশেষ করে তথ্যপ্রযুক্তি খাতের চলমান অগ্রগতি, আইসিটি খাতে বিনিয়োগের সম্ভাবনা, প্রযুক্তি হস্তান্তর, স্টার্টআপ তৈরির সংস্কৃতি গড়ে তুলতে সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও ‘বাংলাদেশ-নেদারল্যান্ডস ডিজিটাল ইনভেস্টমেন্ট সামিট’ আয়োজনের বিষয়েও প্রাথমিক আলোচনা হয়।
 
আইসিটি প্রতিমন্ত্রী বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী গ্রামকে শহরে রূপান্তরিত করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করছে।
 
এসময় তৃণমূল পর্যায় পর্যন্ত ডিজিটাল সেবা পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত বিভিন্ন কর্মসূচি, তথ্য ও প্রযুক্তি বিভাগের উদ্যোগে বাস্তবায়নাধীন হাই-টেক পার্ক,  ডাটা সেন্টার, স্টার্টআপ প্রকল্পসহ আইসিটি সেক্টরের চলমান কার্যক্রম সম্পর্কে রাষ্টদূতকে অবহিত করেন প্রতিমন্ত্রী। তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি খাতে নেদারল্যান্ডস সরকারের সহযোগিতাও কামনা করেন।
 
রাষ্ট্রদূত হ্যারি ভারওয়েইজ বলেন, অল্প সময়ে বাংলাদেশের আইসিটি খাত অনেক এগিয়ে গেছে। আগামী দিনগুলোতে আরো এগিয়ে যাবে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নেদারল্যান্ডস সরকার বাংলাদেশের সঙ্গে কাজ করবে।

এসময় তথ্যপ্রযুক্তি বিভাগ ও ঢাকার নেদারল্যান্ডস দূতাবাসের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ০২, ২০১৯
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad