ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

বঙ্গবন্ধু হাইটেক পার্ক হবে নতুন প্রজন্মের ঠিকানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-৩০ ৫:৩৯:৩৪ পিএম
 হাইটেক পার্কের নির্মাণ কাজ পরিদর্শনে  ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার

হাইটেক পার্কের নির্মাণ কাজ পরিদর্শনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার

রাজশাহী: রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কের নির্মাণ শেষ হলে তথ্য-প্রযুক্তিতে পদ্মাপাড়ের এ শহর অনেক এগিয়ে যাবে। তখন রাজশাহীকে ডিজিটাল শিল্পনগরী হিসেবে গড়ে তোলা হবে। নতুন প্রজন্মের কাছে কর্মসংস্থানের ঠিকানা হিসেবে প্রতিষ্ঠা পাবে এই বঙ্গবন্ধু হাইটেক পার্ক।

শনিবার (৩০ মার্চ) দুপুরে রাজশাহীর জিয়ানগরে হাইটেক পার্কের নির্মাণ কাজ পরিদর্শনে গিয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার সাংবাদিকদের এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের বিভিন্ন এলাকায় আমরা হাইটেক পার্ক নির্মাণ করছি। রাজশাহীর হাইটেক পার্কের নির্মাণ কাজ দ্রুতই চলছে। আশা করি, নির্ধারিত সময়ের আগেই কাজ শেষ হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, সরকারি পরামর্শে প্রযুক্তি ব্যবহার করে অগ্নিকাণ্ড প্রতিরোধ করা সম্ভব।

আমাদের যে প্রযুক্তি রয়েছে তা ব্যবহার করে দূর থেকেও অগ্নিকাণ্ড সর্ম্পকিত তথ্য পাওয়া সম্ভব। ভবন মালিকরা পরামর্শ নিয়ে সেসব প্রযুক্তি ব্যবহার করলে আগুনের আশঙ্কা কম থাকবে।

পরে মন্ত্রী হাইটেক পার্ক এলাকা ঘুরে দেখেন। এ সময় তিনি হাইটেক পার্কের কাজ নিয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দেন এবং দ্রুততার সঙ্গে নির্মাণকাজ শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশন দেন মন্ত্রী।

মন্ত্রীর সঙ্গে জেলা রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের ও সিটি করপোরেশনের প্যনেল মেয়র-২ রজব আলীসহ হাইটেক পার্কের প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯
এসএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-30 17:39:34