ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

ল্যাপটপ পেলেন রোবট অলিম্পিয়াড দলের সদস্যরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৮:৫১:০৩ পিএম
প্রতিযোগীদের প্রত্যেকের হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়

প্রতিযোগীদের প্রত্যেকের হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়

ঢাকা: ২০তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশ থেকে অংশ নেওয়া দলের প্রতিটি সদস্যকে ল্যাপটপ উপহার দেওয়া হয়েছে। স্বর্ণপদক পাওয়া দলসহ সব প্রতিযোগীকেই এ ল্যাপটপ উপহার দেওয়া হয়।

মঙ্গলবার (১৯ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক চ্যানেল আই প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিযোগীদের প্রত্যেকের হাতে ল্যাপটপ তুলে দেন। 

এসময় অলিম্পিয়াডে প্রথমবার অংশ নিয়েই স্বর্ণপদক অর্জনের জন্য  বাংলাদেশ দলের সব সদস্যকে অভিনন্দন জানান প্রতিমন্ত্রী। একইসঙ্গে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য ২০১৯ এর আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে অংশগ্রহণের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষ থেকে সবধরনের সহায়তা প্রদানের জন্য অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চ্যানেল আই এর প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ও ২০তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশ দলের দলনেতা ড. লাফিফা জামাল ও বাংলাদেশ রোবট অলিম্পিয়াডের প্রধান সমন্বয়ক রেদওয়ান ফেরদৌস।

২০১৮ সালের ডিসেম্বর মাসে ফিলিপাইনের ম্যানিলায় অনুষ্ঠিত ২০তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে প্রথমবারের মতো অংশগ্রহণ করেই বাংলাদেশ দল একটি স্বর্ণপদকসহ দুইটি হাইলি কমেন্ডেড পদক এবং একটি টেকনিক্যাল পদক অর্জন করে। বাংলাদেশের প্রতিযোগীরা সেখানে ১৫টি দেশের প্রায় ৮০০ প্রতিযোগীর সঙ্গে লড়াই করে।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা মার্চ ১৯,২০১৯
এসএইচএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-19 20:51:03