ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

নিরাপদ ইন্টারনেট সেবার সুবিধা নিয়ে ব্রডব্যান্ড ৩৬০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৮ ৪:২৯:১২ পিএম
ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা

ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা

ঢাকা: দেশে প্রথমবারের মতো নিরাপদ ইন্টারনেট সেবার সুবিধা নিয়ে ইন্টারনেট সেবা দিতে যাত্রা শুরু করেছে ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি। প্রতিষ্ঠানটির এই ব্রডব্যান্ড ইন্টারনেট সেবায় ১০০ এমবিপিএস স্পিড পাওয়া যাবে। সঙ্গে থাকবে ইকো ফ্রেন্ডলি ফোন, আইপি টিভি সেবা।

সোমবার (১৮ মার্চ) রাজধানীর একটি হোটেলে ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়। 

এসময় উপস্থিত ছিলেন ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির ব্যবস্থাপনা পরিচালক এস এম গোলাম ফারুক আলমগীর, চিফ টেকনিক্যাল অফিসার এসএম কামরুজ্জামান, সেক্রেটারি এক্সিকিউটিভ ডিরেক্টর কুতুবউদ্দিন, চিফ ফিন্যান্সিয়াল অফিসার শিবলি নোমান প্রমুখ।

এস এম গোলাম ফারুক আলমগীর বলেন, ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রিতে থাকছে দুই ধরনের সেবা। একটি হোম ও অপরটি হচ্ছে বিজনেস। আর এই দুই ক্যাটাগরিতে ১০০ ও ৭৫ এমবিপিএস প্যাকেজের ব্যবস্থা করা হয়েছে। সেক্ষেত্র বাসাবাড়িতে ব্যবহারের জন্য মাসিক মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৯৯৯ টাকা ও ২ হাজার ৯৯৯ টাকা। বিজনেস ক্যাটাগরিতে ১১ হাজার ৯৯৯ ও ৯ হাজার ৯৯৯ টাকা। 

অনুষ্ঠানে জানানো হয়, ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি ইন্টারনেট সেবার মাধ্যমে দেশের জনগণ যে কোনো ডিজিটাল মাধ্যম যেমন ল্যাপটপ, ডেক্সটপ, স্মার্টফোন, ট্যাবলেট, কম্পিউটার, স্মার্ট টিভি ও দেশি-বিদেশি টিভি চ্যানেল উপভোগ করতে পারবেন। 
এই ইন্টারনেট সেবার মাধ্যমে সেফ ইন্টারনেট একটি ওয়াইফাই রাউটারের মাধ্যমে দেওয়া হবে। যা ৫৭টির বেশি ক্যাটাগরির ফিল্টার করে নিরাপদ ইন্টারনেট সেবা দেবে।

উদাহরণ স্বরূপ বলা যেতে পারে পর্নোগ্রাফি, হিংস্রতা, অশোভন বিজ্ঞাপন, বিদ্বেষমূলক প্রচারণা, মাদক, জুয়া, জালিয়াতি, ধর্মীয় উগ্রবাদ, অস্ত্র ইত্যাদি। আর এসব বিষয়ে আরও বিস্তারিত জানতে broadband360.com.bd মাধ্যমে জানা যাবে।

পহেলা বৈশাখ থেকে ঢাকা শহরে ব্রডব্যান্ড বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এসএইচএস/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ইন্টারনেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14