bangla news

উন্নত দেশ গড়তে পর্যাপ্ত দক্ষ প্রকৌশলী প্রয়োজন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৩ ৬:৩৯:০৩ পিএম
স্থপতি ইয়াফেস ওসমান

স্থপতি ইয়াফেস ওসমান

ঢাকা: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে পর্যাপ্ত দক্ষ প্রকৌশলীর প্রয়োজন; যারা তাদের মেধা, জ্ঞান, দক্ষতা এবং মননশৈলী দিয়ে ভবিষ্যৎ অবকাঠামো নির্মাণ ও রক্ষণাবেক্ষণ করবেন।

বুধবার (১৩ মার্চ) বোর্ড অব অ্যাক্রেডিটেশন ফর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন, ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ আয়োজিত ‘কোয়ালিটি অ্যাস্যুরেন্স ইঞ্জিনিয়ারিং এডুকেশন থ্রু অ্যাক্রেডিটেশন’ শীর্ষক আন্তর্জাতিক সিম্পোজিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী। রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু-তে এ সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যেতে হবে। 

আন্তর্জাতিক, স্থানীয় ও নিজস্ব জনবলের মাধ্যমে সকল কারিগরি মূল্যায়ন ও পর্যালোচনা করে বিশেষজ্ঞ মতামত গ্রহণ ও সে অনুযায়ী দেশের অবকাঠামো নির্মাণের কাজ সুষ্ঠুভাবে পরিচালনার নির্দেশন দেন স্থপতি ইয়াফেস ওসমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সভাপতি মো. আব্দুস সবুর। 

অনুষ্ঠানে প্রকৌশল বিশ্ববিদ্যালয়সমূহের শিক্ষক, অস্ট্রেলিয়া, চীন, জাপান, সিঙ্গাপুর, হংকং, মালয়েশিয়া, নেপাল এবং তুরস্কের প্রকৌশল শিক্ষাবিদরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৯ 
এসকে/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-03-13 18:39:03