ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘মোবাইল কনজ্যুমার ইনোভেশন’র সংক্ষিপ্ত তালিকায় টিকটক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
‘মোবাইল কনজ্যুমার ইনোভেশন’র সংক্ষিপ্ত তালিকায় টিকটক

‘বেস্ট ওভারঅল মোবাইল কনজ্যুমার ইনোভেশন’ ক্যাটাগরিতে ‘গ্লোবাল মোবাইল অ্যাওয়ার্ডস ২০১৯’ এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছে স্বল্পদৈর্ঘ্য ভিডিও তৈরি ও শেয়ারের অ্যাপ টিকটক।

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে টিকটকের এ অর্জনের কথা বুধবার (২৭ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

একটি গ্লোবাল প্ল্যাটফর্ম হিসাবে টিকটক বর্তমানে ১৫০টিরও বেশি দেশের বাজারে এবং ৭৫টি ভাষায় চালু রয়েছে।

জাতীয়তা, লিঙ্গ বা সামাজিক-অর্থনৈতিক অবস্থান নির্বিশেষে সবাই টিকটক ব্যবহার করতে পারে। ২০১৮ সালে বিশ্বের সবচেয়ে বেশি ডাউনলোডকৃত অ্যাপ্লিকেশনগুলোর মধ্যেও একটি হচ্ছে টিকটক।

টিকটককে নিয়ে সম্প্রতি ম্যাগাজিন দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়, ‘এটি একটি নতুন পদক্ষেপের অংশ হিসেবে ভিন্ন ভিন্ন সম্প্রদায়কে নাচ, গান, অভিনয় এবং সহযোগিতার মাধ্যমে নিজেদের প্রকাশ করার সুযোগ করে দিতে চায়। ’

বেইজিং, বার্লিন, জাকার্তা, লন্ডন, লস অ্যাঞ্জেলেস, মস্কো, মুম্বাই, সাও পাওলো, সিউল, সাংহাই, সিঙ্গাপুর এবং টোকিওতে টিকটকের অফিস রয়েছে। টিকটক বিশ্বব্যাপী আইওএস এবং এনড্রয়েডের জন্য সহজলভ্য।  

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০১৯
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।