ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ মে ২০১৯
bangla news

আ.লীগ সরকার দুর্নীতি করেনি বলেই দেশ এগিয়ে যাচ্ছে

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৯ ৮:১৮:৫০ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। ছবি-বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। ছবি-বাংলানিউজ

সাভার (ঢাকা): বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দুর্নীতি করেনি বলেই দেশটাকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে সাভারের আশুলিয়ার গণকবাড়ি এলাকায় পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান পরিদর্শন ও বিজ্ঞানীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ইয়াফেস ওসমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তাই দেশের জন্য বড় বড় সিদ্ধান্ত নিতে পারছেন। সততার শক্তি বড় শক্তি। আমার মন্ত্রণালয় দুর্নীতিমুক্ত। এখানে আমি ১০ বছর ধরে মন্ত্রী রয়েছি, কেউ দুর্নীতি করতে পারেনি এবং পারবেও না। কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী এসময় পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের ব্যাপারে বলেন, আমি ১০ বছর মন্ত্রণালয় চালিয়েছি আপনারা (সাংবাদিক) একটি দুর্নীতির সংবাদও প্রচার করতে পারেননি। আমি এসেছিলাম মন গম্ভীর করে। কিন্তু এখানে এসে আমার মন ভালো হয়েছে। কারণ আমি যে অভিযোগ শুনেছিলাম পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বিরুদ্ধে তার পুরোই উল্টো দেখছি। 

আমাদের দেশে অনেক প্রতিভাবান মানুষ রয়েছেন। তাদের একটু সুযোগ করে দিলেই তারা দেশের মানুষকে ভালো কিছু উপহার দিতে পারবেন। বিজ্ঞানীদের মান উন্নয়নে বর্তমান সরকার কাজ করেও যাচ্ছে বলে উল্লেখ করেন মন্ত্রী।

মন্ত্রীর সঙ্গে এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান মাহবুবুল হক, পরমাণু শক্তি কমিশনের সদস্য (জীববিজ্ঞান) অধ্যাপক ডা. সানোয়ার হোসেন, পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান, সাভারের ভারপ্রাপ্ত মহাপরিচালক ড. নুরুল ইসলাম, আইএনএসটি এর পরিচালক ড. নির্মল চন্দ দফাদারসহ অনেকে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৯
এসআই

ক্লিক করুন, আরো পড়ুন :   তথ্যপ্রযুক্তি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14