[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪২৫, ২২ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

রুয়েটে শেষ হলো রোবট বানানোর প্রতিযোগিতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-৩০ ৮:৫০:০৫ পিএম
‘জিপিএইচ ইস্পাত-এসো রোবট বানাই’ প্রতিযোগিতায় উপস্থিতরা

‘জিপিএইচ ইস্পাত-এসো রোবট বানাই’ প্রতিযোগিতায় উপস্থিতরা

রাজশাহী: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ‘জিপিএইচ ইস্পাত-এসো রোবট বানাই’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেলে রুয়েটের শহীদ মিনার মুক্তমঞ্চে প্রতিযোগিতায় বিজয়ী পাঁচ শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

রুয়েটের মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগ ও রোবোটিক সোসাইটি অব রুয়েট যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

গত ১৯ জানুয়ারি প্রতিযোগীরা তাদের আইডিয়া উপস্থাপন করেন ও হ্যাকাথন অনুষ্ঠিত হয়। 

শিক্ষার্থীদের উপস্থাপিত আইডিয়াগুলোর মধ্যে থেকে পাঁচটি সেরা আইডিয়া বাছাই করা হয়। রোবটিক সোসাইটি অব রুয়েটের রোবট বিল্ডার্স গ্রুপের শিক্ষার্থীরা ৭২ ঘণ্টার হ্যাকাথনের মাধ্যমে সেই আইডিয়াগুলোকে বাস্তবে রূপ দিয়ে পাঁচটি রোবট তৈরি করেন।

সেরা পাঁচ আইডিয়া উপস্থাপন করে পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- রুয়েটের আরিফুর রহমান, অন্তর মজুমদার, মাহী রাশেদ, তাহিয়া জারিন ও তানজিম নওশীন। অনুষ্ঠানের উপস্থিত অতিথিরা তাদের হাতে পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মো. সেলিম হোসেন বলেন, আমাদের প্রধানমন্ত্রী ভিশন ২০২১ ও ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে এগিয়ে চলেছেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার চার নম্বর অংশটি হলো গুণগত শিক্ষা। আজকের এই আয়োজনের মতো আমাদের ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টায় ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন সম্পূর্ণতা পাবে। আইডিয়া উপস্থাপন ও বাস্তবায়নের মাধ্যমে রুয়েট একটি প্রতিষ্ঠান হিসেবে দেশকে বিশ্বমানে পৌঁছাতে সহযোগিতা করবে।

রোবটিক সোসাইটির যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুলতান আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে সিআরআইডি-ইউএসএ’র সহপ্রতিষ্ঠাতা ও সভাপতি মেহেদী শামস্, জিপিএইচ ইস্পাত লিমিটেডের মার্কেটিং ও সেলস শাখার মহাব্যবস্থাপক গালিব মোহাম্মদ, রুয়েটের যন্ত্রকৌশল অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. শামীমুর রহমান, রুয়েটের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক মো. রবিউল আউয়াল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
এসএস/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache