[x]
[x]
ঢাকা, বুধবার, ৭ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

তিন হাজার কর্মী ছাঁটাই করবে টেসলা

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৯ ৮:১০:৪৪ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রভিত্তিক ইলেকট্রিক গাড়ি নির্মাণকারী প্রতিষ্ঠান টেসলা চলতি বছরে প্রায় তিন হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে। গেল ২০১৮ সাল সফলভাবে পার করলেও এমন সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। 

সম্প্রতি টেসলার প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী এলন মাস্ক এক ই-মেইল বার্তায় কর্মীদের এমন সিদ্ধান্ত জানান। এলন মাস্ক বলেন, গাড়ির মূল্য হ্রাস করতে না পারায় ২০১৯ সাল খুবই ‘চ্যালেঞ্জিং’ হবে তাদের জন্য। এর ফলে ৪৫ হাজার কর্মীর পরিবার থেকে প্রায় ৭ শতাংশ ফুলটাইম কর্মীকে ছাঁটাই করা হবে।

ই-মেইলে এলন মাস্ক লেখেন, নতুন এবং উন্নত প্রযুক্তি সত্ত্বেও তুলনামূলক কম দামে গাড়ি বিক্রি করতে পারছে না টেসলা। ফলে মধ্যম আয়ের গ্রাহকদের বাজার হারাচ্ছে প্রতিষ্ঠানটি। উপরন্তু যেসব গাড়ি বিক্রি হচ্ছে তার থেকে মুনাফাও হচ্ছে কম।

এ সমস্যা কাটিয়ে উঠতেই মধ্যম বাজেটের নতুন গাড়ি ‘মডেল-৩’ নিয়ে কাজ করছে টেসলা। আগামী মে মাস নাগাদ এটি বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে। এলম মাস্ক আরও বলেন, প্রথম প্রান্তিক আমাদের জন্য হবে খুবই কঠিন। সামান্যতম লাভ অর্জন করতে হলে কঠিন পরিশ্রমের সঙ্গে সঙ্গে ভাগ্যের সাহায্যও লাগবে। কর্মী ছাঁটাই করলেও মডেল-৩ উৎপাদনে কোনো গড়িমসি চায় না টেসলা ও মাস্ক।

মাস্ক বলেন, মে মাসের মধ্যে সব বাজারে আমাদের মডেল-৩ নিয়ে পৌঁছাতে হবে যেন মধ্যম আয়ের গ্রাহকরা  গাড়ি কিনতে পারেন।

বাংলাদেশ সময়: ০৮০৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
এসএইচএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache