ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১০ ৯:০৬:৩৫ পিএম
স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধন করলেন মন্ত্রী মোস্তাফা জব্বার

স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধন করলেন মন্ত্রী মোস্তাফা জব্বার

ঢাকা: রাজধানীর শেরে বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে একাদশ স্মার্টফোন ও ট্যাব মেলার উদ্বোধন করলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) বিকেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, কৃষিপ্রধান দেশ হিসেবে আমাদের যে একটা ‘ইমেজ’ আছে তার বাইরে বাংলাদেশ আজ প্রযুক্তি নির্ভর দেশ। ১৯৯৬ সাল থেকে আজ অবধি দেশের তথ্যপ্রযুক্তি খাতে অভাবনীয় উন্নতি সাধিত হয়েছে।

তিনি আরও বলেন, দ্বিতীয় মেয়াদের এ দায়িত্বে সময়কালের মধ্যেই ডাক ও টেলিযোগাযোগ খাত সম্পূর্ণরূপে ডিজিটালাইজড করবো। সরকারের সব ধরনের সেবা স্মার্টফোনের মাধ্যমে যেন দেওয়া যায় সে লক্ষ্যে কাজ করার প্রচেষ্টা থাকবে। সরকার চায় ফোনের মাধ্যমেই সরকারি সেবা ঘরে ঘরে পৌঁছে দিতে।

এসময় প্রতিমন্ত্রী পলক বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর এখন দেশে প্রায় ৭৭ শতাংশ স্মার্টফোন ডিভাইস আমদানি হয়। এমনকি দেশেই স্মার্টফোন তৈরি করছে বিদেশি প্রতিষ্ঠানগুলো। সবার হাতে হাতে স্মার্টফোন পৌঁছে দেওয়ার ফল হিসেবে দেশে এখন ৯ কোটি ইন্টারনেট ব্যবহারকারী আছেন। ইন্টারনেটের দামও কম। ইতিমধ্যে আমাদের একটি স্যাটেলাইট মহাকাশে পৌঁছেছে এবং আরেকটি পাঠানোর জন্য আমরা কাজ করছি।

দেশের মোবাইল ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে নিয়মিতভাবে এ মেলার আয়োজন করে আসছে এক্সপো মেকার। বিকেলে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হলেও বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই সবার জন্য উন্মুক্ত হয় মেলা প্রাঙ্গণ। আজ থেকে শুরু হওয়া এ মেলা চলবে শনিবার (১২ জানুয়ারি) পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেলা।

মেলার আয়োজক এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দিচ্ছে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারছেন। এ ছাড়া থাকবে অন্য অনেক আয়োজন।

মেলায় প্রবেশ ফি ২০ টাকা। তবে প্রতিবন্ধী এবং শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। আর টিকিট থেকে পাওয়া অর্থ দেওয়া হবে ক্যান্সার আক্রান্তদের চিকিৎসায়।

বাংলাদেশস সময়: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
এসএইচএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-01-10 21:06:35