ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

কাজ করছে না ফেসবুক মেসেঞ্জার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
কাজ করছে না ফেসবুক মেসেঞ্জার ম্যাসেঞ্জার

বিশ্বের নানা প্রান্তের ব্যবহারকারীরা ফেসবুক মেসেঞ্জার ব্যবহার করতে পারছেন না বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৯ নভেম্বর) সকাল থেকেই এই অ্যাপটি ব্যবহার করা যাচ্ছে না। 

মাত্র এক সপ্তাহ আগে পুরোদিন অ্যাপটি ব্যবহার করা যায়নি। এক সপ্তাহের মাথায়ই আবারও এমনটা ঘটলো।

যুক্তরাজ্য, ইউরোপ, দক্ষিণ আমেরিকার কিছু অংশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব-উপকূলে ব্যবহারকারীরা অ্যাপটি ব্যবহার করতে পারছে না।  

ফেসবুকের মূল সাইটে এই ধরনের সমস্যা দেখা দিলেও সেটি ব্যবহার করা যাচ্ছে।   

ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীদের কেউ কেউ বলছেন, মেসেঞ্জারে মেসেজ পাঠাতে সমস্যায় পড়তে হচ্ছে। এছাড়া কারা অনলাইনে আছে সেটিও দেখা যাচ্ছে না।  

ডাউন ডিটেক্টরের তথ্যমতে, প্রায় ৪০ শতাংশ ব্যবহারকারী জানিয়েছেন, তারা অ্যাপটি ব্যবহার করতে পারছেন না। অন্যদিকে ৩২ শতাংশ ব্যবহারকারী মেসেজ আদান-প্রদান করতে পারছেন না বলে জানিয়েছেন। এছাড়া ২৭ শতাংশ ব্যবহারকারী লগইন করতে পারছেন না বলেও জানিয়েছেন।  

ইতোমধ্যে সমস্যাটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটারে পোস্ট করেছেন অনেকে ব্যবহারকারী। সেখানে মেসেঞ্জারের এমন সাময়িক বন্ধ হওয়ার বিষয়টি লিখেছেন তারা।

সকাল ১১ নাগাদ ৩১৫ জন ব্যবহারকারী ডাউন ডিটেক্টরে রিপোর্ট করেছেন বলে জানিয়েছে সাইটটি। তবে ঠিক কতজন ব্যবহারকারী অ্যাপটি ব্যবহার করতে পারছেন না তা জানা যায়নি।  

বাংলাদেশ সময়: ০২১১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৮
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।