ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আইফোনে নোটিফিকেশনেই ভিডিও দেখাবে হোয়াটসঅ্যাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
আইফোনে নোটিফিকেশনেই ভিডিও দেখাবে হোয়াটসঅ্যাপ হোয়াটসঅ্যাপ

নিত্যনতুন আপডেটে সবসময়ই নিজেদেরকে সবার থেকে একধাপ এগিয়ে রাখে হোয়াটসঅ্যাপ। তারই অংশ হিসেবে তাৎক্ষণিক বার্তা আদান প্রদানের এই মাধ্যমটিতে যুক্ত হয়েছে নোটিফিকেশনেই ভিডিও দেখার সুবিধা। তবে আপাতত শুধু আইফোন ব্যবহারকারীরাই পাচ্ছেন এই সুযোগ।

আইফোনের আইওএস অপারেটিং সিস্টেমের জন্য নিজেদের বেটা ভার্সনে নতুন এই আপডেট আনা হয়েছে। ২.১৮.১০২.৫ বেটা ভার্সনে হোয়াটসঅ্যাপের নোটিফিকেশনে কোনো ভিডিও’র বার্তা থাকলে সেখানেই চালু হবে ভিডিও।

ফলে ব্যবহারকারীকে আলাদাভাবে ভিডিও’তে যেতে হবে না। নোটিফিকেশন প্যানেল থেকেই দেখে নেওয়া যাবে ভিডিওটি।

চলতি মাসের শুরুর দিকে বেটা ভার্সনটি উন্মুক্ত করেছিলো হোয়াটসঅ্যাপ। আইফোন ব্যবহারকারীদের মধ্যে যারা এই বেটা ভার্সন ব্যবহার করেন তারাই আপাতত এই ভিডিও দেখতে পারবেন। ফেসবুকের মালিকানায় থাকা এই প্ল্যাটফর্মটি সম্প্রতি চ্যাট বক্সে স্টিকার সুবিধা চালু করেছিলো।

এসবের পাশাপাশি আরও কিছু ফিচার নিয়ে কাজ করছে বিশ্বব্যাপী প্রতি মাসে দেড়শ’ কোটি ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ। এর মধ্যে গোপন, ছুটি, নীরব অবস্থা, পিকচার ইন পিকচার মুড এবং ডার্ক মুডের মতো আকর্ষণীয় ফিচার রয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
এসএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।