[x]
[x]
ঢাকা, সোমবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

ভাঁজযোগ্য ফোনের এক ঝলক দেখালো স্যামসাং

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ৭:৩৯:০৯ এএম
ভাঁজযোগ্য ফোনের এক ঝলক দেখালো স্যামসাং

ভাঁজযোগ্য ফোনের এক ঝলক দেখালো স্যামসাং

ঢাকা: ‘গুঞ্জন’ উড়িয়ে দিয়ে ভাঁজযোগ্য ফোনের এক ঝলক দেখালো দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। তবে কোম্পানিটি এও আশ্বস্ত করেছে আগামী মাস নাগাদ ফোনটির ব্যাপক উৎপাদনে যাবে তারা।

বুধবার (০৭ নভেম্বর) স্যান ফ্রান্সিসকোতে বার্ষিক ডেভেলপার কনফারেন্সে ফোনটি উন্মুক্ত করা হয়।

স্যামসাংয়ের মোবাইল বিপণন বিভাগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জাস্টিন ডেনিসন সম্মেলনে উপস্থিতদের মধ্যে ফোনটি তুলে ধরেন। যার ভাঁজ খুললো দেখাবে একটি ট্যাবলেট ফোনের মতো। আর সাধারণ অবস্থায় অন্যসব ফোনের মতো।

জানা গেছে, ফোনটিতে ‘ইনফিনিট ফ্লেক্স ডিসপ্লে’ নামে নতুন একটি ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যার মাধ্যমে মোবাইলে ডিসপ্লে প্রযুক্তি একটি নতুন যুগের দিকে যাচ্ছে বলে জানান ডেনিসন।

নতুন এ ফোনটি একসঙ্গে তিনটি অ্যাপসের মাধ্যমে কার্যক্রমে সক্ষম, যাকে স্যামসাং বলছে ‘মাল্টি অ্যাকটিভ উইন্ডো’। 

ডেনিসনের পর মঞ্চে আসা গুগলের অ্যান্ড্রয়েড প্রধান গ্লেন মারফি জানান, নতুন অ্যান্ড্রয়েড ইউএক্স-এ চলবে স্যামসাংয়ের ভাঁজযোগ্য ফোনটি। 

তবে এই ফোনের এবং অ্যান্ড্রয়েডের বিশেষত্ব কি প্রাথমিক তা জানা সম্ভব হয়নি। জানা যায়নি ফোনটির বিস্তারিত ফিচার। যার জন্য অপেক্ষা করতে হবে ২০১৯ সাল পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মোবাইল ফোন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache